ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পার্বত্যাঞ্চলে দুর্যোগের শিকার কেউ না খেয়ে থাকবে না

বললেন বীর বাহাদুর
পার্বত্যাঞ্চলে দুর্যোগের শিকার কেউ না খেয়ে থাকবে না

পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ দিয়েছেন- পার্বত্য অঞ্চলে প্রাকৃতিক দুর্যোগের শিকার কোনো দুর্গত মানুষ না খেয়ে থাকবে না। তিনি জেলা প্রশাসন, সেনা, পুলিশ, পার্বত্য চট্টগ্রাম জেলা পরিষদ, পৌর ও অন্যান্য সামাজিক সংগঠনগুলো সম্মিলিতভাবে দুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছে উল্লেখ করে বলেন- সরকারি-বেসরকারি উদ্যোগে অনুদান বিতরণ করার পাশাপাশি সমাজের অবস্থাসম্পন্ন মানুষ যার যার সাধ্যমতো বন্যা দুর্গতদের জন্য সাহায্য সহযোগিতা করে যাচ্ছে।

মন্ত্রী দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় পর্যাপ্ত ত্রাণ বিতরণসহ দুর্গতদের সার্বিক সহযোগিতা প্রদান করছে বলে উল্লেখ করে বলেন, পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় পার্বত্য অঞ্চলে দুর্গতদের সহযোগিতায় জেলা পরিষদের মাধ্যমে প্রত্যেক উপজেলার প্রত্যন্ত অঞ্চলে খাদ্য ও বিশুদ্ধ পানি বিতরণ কাজ অব্যাহত রেখেছে। বীর বাহাদুর ঊশেসিং আজ বান্দরবান সদর বাসস্টেশন এলাকায় বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণকালে এ কথা বলেন। বীর বাহাদুর রবলেন, বন্যা দুর্গতদের যাদের বাসস্থান ক্ষতিগ্রস্ত হয়েছে, বন্যা-পরবর্তীতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে তা মেরামতসহ পুনর্বাসনের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। দুর্যোগে ক্ষতিগ্রস্ত দুর্গত কোনো মানুষ গৃহহারা বা অন্য কোনো অসুবিধার মধ্যে থাকবে না। ক্ষতিগ্রস্ত সবাইকে পুনর্বাসন করা হবে।

তিনি বান্দরবান লোকাল ট্রাক, মিনি ট্রাক মালিক সমবায় সমিতি লিমিটেডের পক্ষ থেকে ৫০০ শ্রমিকের হাতে ৫ কেজি করে চাল হাতে তুলে দেন। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহ আলম, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশ, বান্দরবান পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, শ্রমিক লীগের সভাপতি মো. মুছা, মুদি ব্যবসায়ী দোকান মালিক সমবায় সমিতি লিমিটেডের সাধারণ সম্পাদক বিমল কান্তি দাশসহ বান্দরবান লোকাল ট্রাক, মিনি ট্রাক মালিক সমবায় সমিতি লিমিটেডের বিভিন্ন সদস্য এবং বিভিন্ন শ্রমিক ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত