ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জাতীয় শোকদিবসে ইফার কর্মসূচি

জাতীয় শোকদিবসে  ইফার কর্মসূচি

স্বাধীনতার মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

দিবসটি উপলক্ষ্যে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বনানী কবরস্থান, বায়তুল মোকাররম জাতীয় মসজিদ, টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধ কমপ্লেক্স ও গুরুত্বপূর্ণ মসজিদসহ দেশের সব মসজিদে কোরআন খতম ও দোয়ার ব্যবস্থা নেয়া হয়েছে।

এছাড়া মাঠপর্যায়ের ইসলামিক ফাউন্ডেশনের সব উপজেলা, জেলা ও বিভাগীয় কার্যালয়, ৫০টি ইসলামিক মিশন ও সাতটি ইমাম প্রশিক্ষণ একাডেমিতে কোরআন খতম, আলোচনা সভা ও বিশেষ দোয়ার আয়োজন করা হবে। অন্যদিকে উদ্বোধনকৃত ২৫০টি মডেল মসজিদ, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৭ম পর্যায়) প্রকল্পের আওতায় ৭৩ হাজার ৭৬৮টি প্রাক-প্রাথমিক ও বয়স্ক শিক্ষা কেন্দ্রে ও দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসাগুলোয় বিশেষ দোয়া ও মোনাজাতের ব্যবস্থা নেয়া হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওয়ের প্রধান কার্যালয় ও বায়তুল মোকাররম কার্যালয়ে ‘জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ইসলামিক মিশন কর্তৃক ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওয়ের প্রধান কার্যালয় ও বায়তুল মোকাররম কার্যালয়সহ ৫০টি ইসলামিক মিশন কেন্দ্রে বিনামূল্যে চিকিৎসা সেবা ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত