ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নাটোরে পলক

১৫ আগস্টের নির্মম হত্যাকাণ্ড ছিল আন্তর্জাতিক চক্রান্ত

১৫ আগস্টের নির্মম হত্যাকাণ্ড ছিল আন্তর্জাতিক চক্রান্ত

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের সেই ভয়াল, বর্বর ও নির্মম হত্যাকাণ্ড শুধুমাত্র কোনো রাজনৈতিক বা পারিবারিক হত্যাকাণ্ড ছিল না। এখানে জড়িত ছিল আন্তর্জাতিক রাজনৈতিক চক্রান্ত, অপরদিকে বিশ্বের ইতিহাসে রচিত হয়েছিল একটি অমানবিক কলঙ্কিত অধ্যায়। ১৫ আগস্টের সেই বর্বরোচিত হত্যাকাণ্ড ছিল সারা বিশ্বের নিপীড়িত মানুষের কণ্ঠস্বর ও বাঙালির স্বপ্নকে ধুলিসাৎ করার চক্রান্ত। তারা বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে মুছে ফেলতে চেয়েছিল। কিন্তু সেই নরপিশাচরা ভুলে গেছে যে, বঙ্গবন্ধুকে হত্যা করলেই বঙ্গবন্ধুর আদর্শ মুছে দেয়া যাবে না, কারণ বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।

প্রতিমন্ত্রী পলক আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজের পুরো জীবন উৎসর্গ করেছিলেন এই বাঙালি জাতির স্বাধীনতা ও মুক্তির আন্দোলনের জন্য। স্বাধীনতার পর মাত্র ৩ বছরে বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ হিসেবে গড়ে তুলেছিলেন জাতির পিতা। স্বাধীন বাংলাদেশের সেই উন্নয়ন অগ্রযাত্রাকে রহিত করার জন্যই সেদিন বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মমভাবে হত্যা করে। সেদিন ১০ বছরের নিষ্পাপ শিশু শেখ রাসেলকে হত্যা করতেও সেই খুনিদের হাত একবারও কাঁপেনি; কারণ তারা ছিল নরপিশাচ। এমনকি বঙ্গবন্ধুর হত্যার বিচার করা যাবে না বলে অধ্যাদেশ জারি করে বিশ্বের কাছে বাংলাদেশকে কলঙ্কিত করে।

সিংড়া উপজেলা, পৌর আওয়ামী লীগ ও সব সহযোগী সংগঠন কর্তৃক আয়োজিত স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য দেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, সিংড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জান্নাতুল ফেরদৌস, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন, সহ-সভাপতি

আরিফা জেসমিন কনিকা, ইটালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুল ইসলাম আরিফ, পৌর আওয়ামী লীগের সভাপতি ডালিম আহমেদ ডন, সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন প্রমুখ।

এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক ও একটি বিশাল র‌্যালি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত