বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী উপলক্ষ্যে যুবলীগের খাবার বিতরণ

প্রকাশ : ২১ আগস্ট ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে দিনমজুর ও অসহায়, দুস্ত মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করেছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। গতকাল রাজধানীর যাত্রাবাড়ী মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবসহ ১৫ আগস্ট হত্যাকাণ্ডের নিহত সকল শহীদের স্মরণে দোয়া মাহফিল ও তবারক বিতরণ করা হয়।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর দক্ষিণের অন্তর্গত ৫০নং ওয়ার্ড যুবলীগ দোয়া মাহফিল ও তবারক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু’র সঞ্চালনায় দোয়া মাহফিল ও তবারক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাঈনউদ্দিন রানা, এছাড়া প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, ডেমরা থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মশিউর রহমান সজল মোল্লা, ৫০নং ওয়ার্ড কাউন্সিলর মো. মাসুম মোল্লা, সংরক্ষিত নারী কাউন্সিল নাজমা বেগম, মহানগর দক্ষিণ যুবলীগের সহ-সভাপতি হারুনর রশিদ হারুন, আবু সাঈদ মোল্লা, সৈয়দ আহমেদ, দপ্তর এমদাদুল হক এমদাদ, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক ওমর শরীফ পালশসহ থানা ও ওয়ার্ডের নেতারা। ঢাকা মহানগর দক্ষিণে ৫০নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. আরিফ হোসেন সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে ১৫ আগস্ট হত্যা করা হয়। সেদিন দেশে না থাকায় বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বেঁচে যান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোককে শক্তিতে রূপান্তরিত করে বাংলাদেশের মানুষের ভাগ্যোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনা বাংলাদেশে না আসলে এদেশের মানুষের ভাগ্য কখনো পরিবর্তন হতোনা। বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হতো না। এদেশে যত উন্নয়ন অগ্রগতি হয়েছে সবই আওয়ামী লীগের হাত ধরে হয়েছে। দোয়া মাহফিল শেষে অসহায় ও দুস্থ মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হয়।