ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সংগঠনবিরোধী কার্যকলাপ

জবি ছাত্রলীগের ছয় নেতাকর্মী বহিষ্কার

জবি ছাত্রলীগের ছয় নেতাকর্মী বহিষ্কার

সংগঠনের শৃঙ্খলা ও নীতি আদর্শপরিপন্থি কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের ৬ নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কারের কোনো নির্দিষ্ট কারণ উল্লেখ না করলেও জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীকে নিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ার কারণে তাদের বহিষ্কার করা হয়েছে বলে শাখা ছাত্রলীগের কয়েকটি সূত্রে জানা গেছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজী ও সাধারণ সম্পাদক এসএম আকতার হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বহিষ্কারের বিষয়টি জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক সংগঠনের শৃঙ্খলা ও নীতি আদর্শপরিপন্থি কার্যকলাপে জড়িত থাকায় তাদের অব্যাহতি দেওয়া হয়েছে। অব্যাহতিপ্রাপ্তরা হলেন- চারুকলা বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী মো. মাসুম বিল্লা, ১২তম ব্যাচের শিক্ষার্থী শফিকুল ইসলাম আপন, বাংলা বিভাগের ১৪তম ব্যাচের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী আফিয়া আক্তার, দর্শন বিভাগের ১৫তম ব্যাচের শিক্ষার্থী হাসান ইসলাম সান, পরিসংখ্যান বিভাগ ছাত্রলীগের সহ-সভাপতি জারিফ তাজওয়ার, হিসাব বিজ্ঞান বিভাগ ছাত্রলীগের সভাপতি মো. ইশা। শাখা ছাত্রলীগের একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা যায়, সম্প্রতি মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর সাবেক নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে পোস্ট দেয়ায় তাদের দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক জবি শাখা ছাত্রলীগের এক নেতা বলেন, ‘বহিস্কৃত সবাই যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যু নিয়ে ফেসবুকে বিভিন্ন পোস্ট দিয়েছিল। যেগুলো ছাত্রলীগের সাংগঠনিক নীতি ও আদর্শের পরিপন্থি। সেজন্য তাদের ছাত্রলীগ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এ বিষয়ে বহিষ্কৃতদের মধ্যে একজন ছাত্রলীগ কর্মী আফিয়া আক্তার বলেন, আমাকে কেন অব্যাহতি দেয়া হয়েছে তা আমি জানি না। আমাকে প্রেসিডেন্ট সেক্রেটারি এ বিষয়ে আগে কিছুই জানায়নি।

এ বিষয়ে জবি শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ফরাজী বলেন, ‘তারা সংগঠনের নীতি আদর্শ পরিপন্থি কাজ করেছে। এজন্য তাদের অব্যাহতি দেয়া হয়েছে।’ জবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম আকতার হোসাইন বলেন, ‘তারা আমাদের গঠনতন্ত্র ও আদর্শ পরিপন্থি কাজ করেছে। এজন্য বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশ অনুযায়ী অব্যাহতি দিয়েছি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত