সর্বজনীন পেনশনব্যবস্থা চালু

প্রধানমন্ত্রীকে স্বেচ্ছাসেবক লীগের অভিনন্দন

প্রকাশ : ২৩ আগস্ট ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

সর্বজনীন পেনশন চালু করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে ওই দল ‘সর্বজনীন পেনশন ব্যবস্থার বাস্তবায়ন শেখ হাসিনার নেতৃত্বে জনগণের ক্ষমতায়ন শীর্ষক আনন্দ মিছিলের আয়োজন করে। এ মিছিলের আগে দলটি জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশের আয়োজন করে।

এ সময় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত দেশ গঠনে কাজ করে যাচ্ছেন। তিনি দেশের জনগণের কথা চিন্তা করেন। আজকে দেশের জনগণও উন্নত জীবনযাপনের স্বপ্ন দেখেন। আমরা প্রধানমন্ত্রীর এই যুগান্তকারী সিদ্ধান্তের জন্য অভিনন্দন জানাই।

সমাবেশে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের গরিব-দুঃখী সর্বসাধারণের কথা চিন্তা করে এমন একটি যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন। এর মাধ্যমে বাংলাদেশের ধনী গরিবের যে বৈষম্য রয়েছে সেটা দূর হবে। মানুষ যাতে ভালো থাকে সেজন্য এই সর্বজনীন পেনশন ব্যবস্থা নেওয়া হয়েছে।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বলেন, ১৮ বছরের যুবকদের মাসিক আয় থেকে পাঁচশ টাকা জমা হয়ে ৬০ বছরে তারা পুরো টাকা পাবে। তখন তাদের আর নিজের ছেলেমেয়েদের মুখাপেক্ষী হওয়া লাগবে না। নিজের টাকায় তারা আরামণ্ডআয়েশে চলতে পারবে।

দলটির সভাপতি বলেন, প্রধানমন্ত্রীর এই যুগান্তকারী পদক্ষেপটি বিএনপি-জামায়াত ভালো চোখে দেখেনি। তারা কখনোই বাংলার মানুষের ভালো চায় না। তারা বাংলার মানুষের রক্ত লুণ্ঠন করে বিদেশে আরামণ্ডআয়েশে জীবনযাপন করে।