প্রশিক্ষণে অনুপস্থিত ৫৯ জন সহকারী মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে নোটিশ

প্রকাশ : ২৩ আগস্ট ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

গণিত, ইংরেজি ও আল-কোরআনের বিষয়ভিত্তিক প্রশিক্ষণে অনুপস্থিত ছিলেন দেশের মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের ৫৯ জন সহকারী শিক্ষক। অনুপস্থিত থাকায় তাদের কারণ দর্শানোর নোটিশ দিয়েছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর। গত সোমবার এ সংক্রান্ত নোটিশ জারি করা হয়। নোটিশে কেন এমপিও বন্ধ করা হবে না, তা জানাতে সাত কর্মদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়।

কারণ দর্শানো নোটিশে জানানো হয়, গণিতের ২৪ জন, ইংরেজি বিষয়ের ২৪ জন এবং আল-কোরআন বিষয়ের ১১ জন শিক্ষক প্রশিক্ষণে অনুপস্থিত ছিলেন। কোনো ধরনের যোগাযোগ বা তথ্য প্রদান না করে গত ৩০ এপ্রিল থেকে ১৮ মে মেয়াদে অনুষ্ঠিত প্রশিক্ষণ কোর্সে নির্দেশনা ভঙ্গ করে অংশ নেননি। বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা প্রশিক্ষণ ইনস্টিটিউটে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

কারণ দর্শানো নোটিশে বলা হয়- এই কার্যকলাপ ও প্রশিক্ষণে অনুপস্থিত থাকা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ন্যায়সঙ্গত আদেশ অমান্য ও অবজ্ঞা প্রদর্শন করার শামিল, যা বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (মাদ্রাসা) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ (২৩ নভেম্বর ২০২৩ পর্যন্ত সংশোধিত) পরীপন্থি। এমতাবস্থায় আপনার বিরুদ্ধে এমপিও বন্ধসহ অন্যান্য শাস্তিমূলক ব্যবস্থা কেন গ্রহণ করা হবে না, তা আগামী ৭ কর্মদিবসের মধ্যে জানানোর জন্য নির্দেশ দেওয়া হলো।