ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অর্থ আত্মসাত মামলায় অধ্যক্ষ কারাগারে

অর্থ আত্মসাত মামলায় অধ্যক্ষ কারাগারে

সিরাজগঞ্জে অর্থ আত্মসাতের মামলায় বরখাস্ত হওয়া অধ্যক্ষ আখতারুজ্জামানকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তিনি এনায়েতপুরে বেতিল বহুমুখী উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের অধ্যক্ষ ছিলেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (২) বুধবার দুপুরে ওই অধ্যক্ষ আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।

শুনানি শেষে বিচারক শাহরিয়ার শহীদ বাপ্পী জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। ওই আদালতের পেশকার নূরে আলম সিদ্দিকী স্বপন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আলোকিত বাংলাদেশকে জানান, ওই অধ্যক্ষ করোনাকালে প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পরীক্ষা ও টিউশন ফিসহ বিভিন্ন খাতের প্রায় ৭ লাখ টাকা আত্মসাত করেন। এমন অভিযোগে গভর্নিং বডি একটি অডিট কমিটি গঠন করে এবং তদন্তে ঘটনার সত্যতা পাওয়া যায়।

এ ঘটনায় ২০২১ সালের ২ জুন আখতারুজ্জামানকে সাময়িক বরখাস্ত করা হয় এবং একই বছরের ১৭ অক্টোবর তার বিরুদ্ধে অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হাফিজুর রহমান বাদী হয়ে আদালতে মামলা করেন। এ মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ দেন আদালত। তদন্তে তার বিরুদ্ধে ওই টাকা আত্মসাতের প্রমাণ পায়। পিবিআইয়ের এ তদন্ত প্রতিবেদন আদালত আমলে নিয়ে ওই অধ্যক্ষকে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করেন। ওইদিন তিনি আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে জামিন প্রার্থনা করলে বিচারক জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত