ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিআইডি-বাংলাদেশ

ব্যাংকের যৌথ অভিযান রাজধানীর ৮ মানি এক্সচেঞ্জ প্রতিষ্ঠান সিলগালা

ব্যাংকের যৌথ অভিযান রাজধানীর ৮ মানি এক্সচেঞ্জ প্রতিষ্ঠান সিলগালা

রাজধানীর মতিঝিল, আশকোনা, আসাদ গেট ও নিউ এলিফ্যান্ট রোড এলাকায় অবৈধ মানি এক্সচেঞ্জের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ও বাংলাদেশ ব্যাংক। গত বৃহস্পতিবার বিকেলে পরিচালিত অভিযানে ৮টি অবৈধ মানি এক্সচেঞ্জ প্রতিষ্ঠান সিলগালা করা হয়। গুরুতর অনিয়মের দায়ে বাংলাদেশ ব্যাংক এর আগে ওই আটটি মানি এক্সচেঞ্জ প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করেছিল। কিন্তু লাইসেন্স বাতিলের পরও তারা গোপনে ব্যবসা পরিচালনা করে আসছিল।

সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) আজাদ রহমান জানান, সিআইডি ও বাংলাদেশ ব্যাংক যৌথভাবে অভিযান পরিচালনা করে মতিঝিলের ইয়র্ক মানি এক্সচেঞ্জ, স্ট্যান্ডার্ড মানি এক্সচেঞ্জ লিমিটেড, সুগন্ধ মানি এক্সচেঞ্জ, জামান মানি চেঞ্জিং হাউজ, দক্ষিণখানের আশকোনার জেনি মানি এক্সচেঞ্জ লিমিটেড, আসাদগেটের মার্সি মানি এক্সচেঞ্জ কো. লিমিটেড, জেবি মানি এক্সচেঞ্জ, নিউ এলিফ্যান্ট রোডের বেঙ্গল মানি এক্সচেঞ্জ কার্যালয় সিলগালা করে। অভিযান পরিচালনাকালে ইয়র্ক মানি এক্সচেঞ্জ কার্যালয় থেকে মামুন (৩৬) নামে একজনকে গ্রেপ্তার করে সিআইডি।

তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি একজন হুন্ডি ব্যবসায়ী বলে স্বীকার করেন। তার কাছ থেকে প্রায় ১৬ লাখ টাকা উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত