বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের কাউন্সিল

সভাপতি আহসান উল্লাহ মনি, সম্পাদক অভি চৌধুরী

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন আহসান উল্লাহ মনি আর সাধারণ সম্পাদক হয়েছেন অভি চৌধুরী।

গতকাল সকাল ১০টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনে ঐতিহ্যবাহী এ সংগঠনটির ৭ম জাতীয় কাউন্সিলের ত্রি-বার্ষিকী সম্মেলনে এই কমিটি নির্বাচিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু। জাতীয় সঙ্গীত আর পায়রা উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগ উপদেষ্টামণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. রশিদুল আলম। প্রধান আলোচক ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান।

বিশেষ অতিথি ছিলেন সাবেক রেলপথমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মুজিবুল হক এমপি, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক, এফবিসিসিআই পরিচালক ও মোল্লা গ্রুপের চেয়ারম্যান সহিদুল হক মোল্লা সিআইপি, ড. অখিল পোদ্দার প্রমুখ।

সম্মেলনে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু সাংবাদিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মনি। সঞ্চালনায় ছিলেন বঙ্গবন্ধু সাংবাদিক পরিষদের সাধারণ সম্পাদক অভি চৌধুরী।

সম্মেলনে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের প্রতি অবিচল আস্থা এবং বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বের প্রতি বিশ্বাস এবং আস্থা রেখে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে গড়ে তুলতে হবে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের সপ্তম জাতীয় কাউন্সিলে আগামী তিন বছরের (২০২৩-২৬) জন্য বীর মুক্তিযোদ্ধা আহসান মণিকে সভাপতি এবং অভি চৌধুরীকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়। সম্মেলনে ২৫টি জেলার প্রতিনিধি অংশ নেয়। সাংস্কৃতিক পর্বে অংশ নেন ঢাকা ও জেলার শিল্পীরা।