ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জন্মাষ্টমী উপলক্ষ্যে আলোচনা সভা ও বস্ত্র বিতরণ

জন্মাষ্টমী উপলক্ষ্যে আলোচনা সভা ও বস্ত্র বিতরণ

সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম উৎসব শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষ্যে আলোচনা সভা ও বস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল বিকালে রাজধানী ঢাকার স্বামীবাগের ইসকন মন্দিরে এ আলোচনা সভা ও বস্ত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী এবং দৈনিক সংবাদের ব্যবস্থাপনা পরিচালক কাশেম হুমায়ুন।

আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ বা ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণ কনশাসনেস’র (ইসকন) সাধারণ সম্পাদক ও আশ্রমের অধ্যক্ষ চারু চন্দ্র দাস ব্রহ্মচারীর সভাপতিত্বে ইসকনের যুগ্ম-সম্পাদক চারু চন্দ্র দাস ব্রহ্মচারী প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, যুগে যুগে পৃথিবীতে যখন অন্যায়, অত্যাচার, জুলুম, নির্যাতন বেড়ে যায় তখনই বিভিন্ন অবতার পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠার জন্য আবির্ভূত হন। তেমনি মহাবতার ভগবান শ্রীকৃষ্ণ দ্বাপর যুগে পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন সত্য ও ন্যায়কে প্রতিষ্ঠা করার জন্য। মানুষে মানুষে বিভেদ ও বৈষম্য অবসানে সব ধর্মের আদর্শকে ধারণ করেই আমাদের এগুতে হবে। কারণ সব ধর্মেই মানুষের কল্যাণের বাণী রয়েছে। আর এই বাণীর তাৎপর্য মেনে চললে এক শোষণহীন সার্বজনীন সমাজ প্রতিষ্ঠিত হতে পারে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত