ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রামুতে আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ একজন আটক

রামুতে আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ একজন আটক

কক্সবাজারের রামুর দুর্গম জনপদ ঈদগড়ে অস্ত্র তৈরির কারখানা থেকে আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদসহ একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১৫। গতকাল শুক্রবার গভীর রাতে এই পাহাড়ে অভিযান চালিয়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পায় র‌্যাব। কারখানা থেকে আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদসহ একজনকে আটক করা হয়।

র‌্যাব-১৫ জানায়, উপজেলার ঈদগড় ইউনিয়নের তেলখোলাস্থ পানিস্য এলাকার কালুর বাড়ির পেছনে দুর্গম পাহাড়ে অভিযান পরিচালনা করে অস্থায়ী তাঁবু টানানো একটি স্থানে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পায় তারা। র‌্যাবের অভিযান টের পেয়ে চক্রের সদস্যরা পালিয়ে গেলেও অস্ত্র তৈরির কারিগর আনোয়ারকে আটক করা হয়। আটককৃত আনোয়ার হোসেন ঈদগড় ইউনিয়নের খুরুলিয়ামুড়া এলাকার মুছা আলীর ছেলে।

র‌্যাব-১৫ আরো জানায়, তাদের তৈরিকৃত অস্ত্র ও গোলাবারুদ কক্সবাজার শহর ও রোহিঙ্গা ক্যাম্পসহ আশপাশের এলাকায় অবৈধভাবে বিভিন্ন দুষ্কৃতকারীদের নিকট বিক্রয় ও সরবারাহ করে আসছিলেন। অস্ত্র তৈরির কারিগর আনোয়ারের দেয়া তথ্যের ভিত্তিতে অন্যান্য আসামিদের গ্রেপ্তারের পাহাড়ে অভিযান অব্যাহত আছে বলে জানায় র‌্যাব-১৫।

সাম্প্রতিক সময়ে কক্সবাজার জেলায় অস্ত্রধারী সন্ত্রাসীদের অপতৎপরতা বৃদ্ধির বিষয়টি র‌্যাব ১৫-এর দৃষ্টিগোচর হয়। এসব সশস্ত্র সন্ত্রাসীর দ্বারা ডাকাতি, অপহরণ, মাদক পাচার, ছিনতাই ও ধর্ষণের মতো অপরাধ সংঘটিত হওয়ার খবর গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে নিয়মিতই। ফলে আতঙ্কগ্রস্ত হচ্ছেন সাধারণ জনগণ। র‌্যাব-১৫ এর দায়িত্বপূর্ণ এলাকায় সন্ত্রাসীদের কারা এসব অস্ত্রের যোগান দিয়ে থাকে, তা নিরূপণ ও অস্ত্রধারীদের তৎপরতা নির্মূলের লক্ষ্যে অনুসন্ধান ও অভিযান বৃদ্ধি করে র‌্যাব-১৫।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত