সিরাজগঞ্জের খবর

আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শান্তির জন্য পদক্ষেপ এ প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল দুপুরে জ্ঞানদায়িনী উচ্চ বিদ্যালয়ে সেন্টার ফর কমিউনিটি ডেভেলপমেন্ট সার্ভিসসেস-সিসিডিএস আয়োজনে এ দিবস পালিত হয়। এরআগে আকাশের শান্তির নীড় কবুতর অবমুক্ত করা হয়। পরে হলরুমে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। সিসিডিএস’র সভাপতি হেলাল আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অধ্যক্ষ প্রফেসর এসএম মনোয়ার হোসেন। তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করে জাতির পিতার পররাষ্ট্রনীতির উপর আলোকপাত করেন। তিনি বলেন, মানবজাতির প্রতি জাতির পিতার দর্শনই সংবিধানের মূল ভিত্তি। এ ভিত্তিকে উজ্জীবিত রাখতে সবাইকে অবিচল থাকতে হবে। জাতির পিতার এ দর্শন এবং বাংলাদেশের সংবিধানকে সমুন্নত রেখে বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশি শান্তিরক্ষী ও সব পর্যায়ের অংশীদারগণ সমন্বিত প্রচেষ্টা অব্যাহত রাখবে। ১৯৮২ সাল থেকে এ দিনটি পালন করে আসা হচ্ছে। এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইন্সপেক্টর (অপারেশন) সুমন কুমার দাস, সিসিডিএসর সাধারণ সম্পাদক আইয়ুব আলী, অধ্যক্ষ আব্দুল হালিম, প্রধান শিক্ষক আফসার আলী, সমাজসেবা কর্মকর্তা আলাউদ্দিন, সিরাজগঞ্জ প্রতিদিন পত্রিকার নির্বাহী সম্পাদক ইসমাইল হোসেন, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্যপরিষদের সাধারণ সম্পাদক নরেশ চন্দ্র ভৌমিক প্রমুখ। এ অনুষ্ঠানে শিক্ষার্থীদের অংশগ্রহণে বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

ট্রাকচাপায় ভ্যান চালক নিহত, আহত তিন : সিরাজগঞ্জ সদর উপজেলার সাহানগাছা ব্রিজ এলাকায় ট্রাকচাপায় ভ্যান চালক বাদশা আলম (৪০) নিহত হয়েছে। সে বগুড়ার ধুনট উপজেলার গোবিন্দপুর গ্রামের আছের আলীর ছেলে। এ ঘটনায় আহত হয়েছে আরো তিনজন। সদর থানার ওসি সিরাজুল ইসলাম বলেন, গতকাল সকালে ওই ভ্যানচালক আড়তে সবজি বিক্রি করে বাড়ি ফিরছিল। এ সময় উল্লেখিত স্থানে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ভ্যানচালক ঘটনাস্থলেই নিহত হয় এবং ওই তিনজন আহত হয়। পুলিশ মরদেহ উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে।

উল্লাপাড়ায় কৃষক হত্যা মামলায় স্বামী-স্ত্রী রিমান্ডে : সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার দিঘলগ্রাম গ্রামের কৃষক সাখায়াত হোসেন (৪৯) হত্যা মামলায় স্বামী-স্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের ৩ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। তারা হলো, ওই গ্রামের আবু বক্কার মন্ডলের ছেলে আলমেজ (৪২) ও তার স্ত্রী মোমেনা খাতুন (৩৬)। উল্লাপাড়া মডেল থানার ওসি নজরুল ইসলাম জানান, গত সোমবার দুপুরে ওই গ্রামের আবু বক্করের বসতবাড়ির আঙিনা থেকে ওই কৃষকের মরদেহ উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়। এ ব্যাপারে বুধবার সকালে নিহতের মেয়ে নাসিমা বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় হত্যা মামলা করেন। এ মামলায় পুলিশ ওইদিন দুপুরে তাদের গ্রেপ্তার করে। পুলিশ তাদের রিমান্ডের আবেদন করলে আদালত তাদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।