ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পরিকল্পনা প্রতিমন্ত্রী

ইলিশকে ডিম ছাড়ার সুযোগ দিতে হবে

ইলিশকে ডিম ছাড়ার সুযোগ দিতে হবে

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, ইলিশ মাছকে ডিম ছাড়ার সুযোগ এবং এ মাছকে বড় হওয়ার সময় দিতে হবে। তাহলে আমরা মাছ খেতে পারব।

গতকাল চাঁদপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠন আয়োজিত ১৫তম জাতীয় ইলিশ উৎসবে সমাপনী দিনে গোলটেবিল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, কৃষকদের সহায়তা করা আওয়ামী লীগের অন্যতম নীতি। যেখানে মুনাফা থাকবে, সেখানে মানুষ যাবে। এটা ভেবে দেখা দরকার জালগুলো জেলেদের কাছ থেকে আটকে রাখলে হয়তো একটা সুফল পাওয়া যাবে। ইলিশের দাম ওভাবে বাড়েনি। আসলে সরবরাহ ও চাহিদার সঙ্গে মিলছে না। আর এ জন্য উৎপাদন বাড়াতে হবে। প্রতিমন্ত্রী বলেন, নিজের জেলায় আসাই হচ্ছে আনন্দের বিষয়। সংস্কৃতির টানে আজকে আসা। সংস্কৃতি মানে জীবানাচার। অপসংস্কৃতিবানের আচার আচরণ রূঢ়। সুন্দর অনুভূতিগুলো সংস্কৃতির অংশ।

ইলিশ উৎসবের আহ্বায়ক কাজী শাহাদাতের সভাপতিত্বে এবং মহাসচিব হারুন আল রশিদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত জামিল সৈকত, জেলা কালচারাল অফিসার দিতি সাহা, ব্যবসায়ী মো. ফারুক ও মৎসজীবী নেতা মানিক দেওয়ান প্রমুখ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত