চেয়ারপার্সনের দায়িত্ব ছাড়লেন জবির অধ্যাপক নিসতার

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অন্য শিক্ষকদের সুযোগ দিতে চেয়ারপার্সনের দায়িত্ব ছাড়লেন অধ্যাপক শাহ্ নিসতার জাহান কবির। তার পরিবর্তে নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফুল আলম।

গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শাহ মো. নিসতার জাহান কবীর ব্যক্তিগত কারণে বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫-এর ২৪(৩) ধারা অনুযায়ী ওই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফুল আলমকে পরবর্তী ৩ বছরের জন্য গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হলো। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, তিনি বিধি মোতাবেক ভাতা ও অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন এবং এ আদেশ ২৭ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে।

এ বিষয়ে অধ্যাপক ড. শাহ্ নিসতার জাহান কবির বলেন, সকলকেই সুযোগ করে দিতে আমি আমার চেয়ারম্যান পদ ছেড়ে দিয়েছি। এখানে অন্য কোনো কারণ নেই।

এর আগে গত ১৭ সেপ্টেম্বর অধ্যাপক ড. শাহ্ নিসতার জাহান কবির চেয়ারম্যানের মেয়াদ শেষ হওয়ায় ওই দিনই তাকে পুনরায় চেয়ারপার্সনের দায়িত্ব অর্পণ করা হয়।