দেশের মানুষ উন্নয়নের পক্ষে ভোট দেবে : ফারুক খান

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

দেশের মানুষ উন্নয়নের পক্ষে ভোট দেবে বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক খান।

গতকাল বিকালে মিরপুর ১০ নম্বরে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন।

ফারুক খান বলেন, বাংলাদেশের জনগণের সামনে রাষ্ট্র পরিচালনার দুটি সুন্দর নমুনা আছে। একটি হচ্ছে- ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি কেমন রাষ্ট্র পরিচালনা করেছে এবং ২০০৭/০৮ সালে তত্ত্বাবধায়ক সরকার কীভাবে রাষ্ট্র পরিচালনা করেছে। এরপর ২০০৯ সাল থেকে এখন পর্যন্ত শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ কীভাবে রাষ্ট্র পরিচালনা করছে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, ২০০১ সাল থেকে ২০০৬ সালের কথা আপনাদের মনে আছে? সেই সময় বাংলাভাই, শায়খ আবদুর রহমান, ২১ আগস্ট বোমা হামলা, বারবার বাংলাদেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন, এগুলো সব আপনাদের মনে আছে। আমরা কী আবার বিএনপি জামায়াতের যুগে ফেরত যেতে চাই?

বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, দেশে যে উন্নয়ন হচ্ছে এটা আমাদের কথা নয়, সারা বিশ্ব, ওয়ার্ল্ড ব্যাংক, আইএমএফ, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক থেকে শুরু করে প্রতিটা রাষ্ট্র বলছে বাংলাদেশ আওয়ামী লীগের এবং শেখ হাসিনার নেতৃত্বে অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। বাংলাদেশ বিশ্বের অন্যতম উন্নয়নের রোল মডেল। সুতরাং স্বাভাবিকভাবেই বাংলাদেশের মানুষ উন্নয়নের পক্ষে ভোট দেবে।

তিনি আরো বলেন, আমাদের বাপ-দাদারা একটা দায়িত্ব পালন করে গেছেন, ১৯৭০ সালের নির্বাচনে ইয়াহিয়ার রক্তচক্ষু উপেক্ষা করে বঙ্গবন্ধুর নৌকা মার্কায় ভোট দিয়েছেন বলেই আজকে দেশ স্বাধীন। আগামীর নির্বাচনেও আমাদের শেখ হাসিনার নৌকা মার্কায় ভোট দিয়ে গণতন্ত্র এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, সংসদ সদস্য শাহজাহান খান, যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদসহ ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নেতারা। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বীর মুক্তিযোদ্ধা শিল্প প্রতিমন্ত্রী আলহাজ কামাল আহমেদ মজুমদার।