সাবেক ছিটমহলের শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য পাঠানোর নির্দেশ

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

সাবেক ছিটমহলে অবস্থিত শিক্ষাপ্রতিষ্ঠানের শতভাগ শিক্ষার্থীকে উপবৃত্তির আওতাভুক্ত করতে শিক্ষাপ্রতিষ্ঠানের যাবতীয় তথ্য পাঠাতে নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।

গত বুধবার সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের আগামী ১০ অক্টোবরের মধ্যে তথ্য পাঠাতে নির্দেশ দেওয়া হয়। অফিস আদেশে বলা হয়, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আওতায় বাস্তবায়নাধীন সমন্বিত উপবৃত্তি কর্মসূচি স্কিম ডকুমেন্ট ও অপারেশন ম্যানুয়াল অনুযায়ী সাবেক ছিটমহলে অবস্থিত শিক্ষাপ্রতিষ্ঠানের শতভাগ শিক্ষার্থী উপবৃত্তির আওতাভুক্ত হবে। সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষাকর্মকর্তা তার আওতাধীন উপজেলার সাবেক ছিটমহলে অবস্থিত পাঠদানের অনুমতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল, কলেজ ও মাদ্রাসা) তথ্য তালিকা নির্ধারিত ছকে পাঠাবেন আগামী ১০ অক্টোবরের মধ্যে। হার্ডকপি ডাকযোগে এবং সফটকপি [email protected] ইমেইল ঠিকানায় পাঠাতে বলা হয়।

অফিস আদেশে আরো বলা হয়, পরবর্তীতে যদি কোনো শিক্ষাপ্রতিষ্ঠান নতুন করে পাঠদানের অনুমতি পেয়ে থাকে তাহলে সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষাকর্মকর্তা ওই শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্যও পাঠাবেন। নির্ধারিত ছকে বিভাগ, জেলা, উপজেলা, ইউনিয়ন, গ্রাম, ই-আইআইএন নম্বর ও শিক্ষা প্রতিষ্ঠানের নাম পাঠাতে হবে।