সড়ক অবরোধ : পুলিশের ওপর হামলা

পুলিশের কভারভ্যানের চাপায় পথচারী নিহত

প্রকাশ : ০৩ অক্টোবর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

কক্সবাজার-টেকনাফ সড়কে হাইওয়ে পুলিশের ধাওয়া করা কভারভ্যানের চাপায় মুফিজ নামের এক পথচারী নিহত হয়েছেন। ঘটনার প্রতিবাদে দেড় ঘণ্টা ধরে সড়ক অবরোধ করে রাখে স্থানীয় জনতা। এ সময় কভারভ্যান ভাঙচুর চালিয়ে পুলিশের ওপর হামলা চালানো হয়।

গতকাল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কক্সবাজার-টেকনাফ সড়কের রামুর মিঠাছড়ির ইউনিয়নের পানেরছড়া এলাকায় এ ঘটনা ঘটে। রাত ৮টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

নিহত মুফিজ প্রকাশ গোরামিয়া (৫৫) ওই এলাকার মৃত আলী মিয়ার ছেলে। রামু মিঠাছড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ ইউনুস ভুট্টো ঘটনাস্থল থেকে জানান, রামু ক্রসিং হাইওয়ে পুলিশের একটি টহল দল কভারভ্যানটি ধাওয়া করলে ঘটনাস্থলে এসে মুফিজকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান এই ব্যক্তি। ঘটনার প্রতিবাদে কভারভ্যানটি ভাঙচুর করে সড়কে আগুন জ্বালিয়ে অবরোধ করে রাখেন। এ সময় ঘটনাস্থলে পৌঁছে হাইওয়ে পুলিশের টহল দলটি। উত্তেজিত জনতা পুলিশকে হামলা করে ধাওয়া করলে তারা পালিয়ে যান। পরে কক্সবাজার জেলা পুলিশের রামু থানার ওসির নেতৃত্বে একটি টিম ও রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং সড়ক অবরোধ তুলে নেন।

রামু থানার ওসি মোহাম্মদ আবু তাহের দেওয়ান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে। মরদেহ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনার পর থেকে রাত ৯টা পর্যন্ত কয়েক দফা রামু ক্রসিং হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মেজবাহ উদ্দিনের সরকারি ও তার ব্যক্তিগত নাম্বারে একাধিক কল করা হলে ফোন রিসিভ করেনি। ওই থানার উপ-পরিদর্শক আজহারুলের ফোনে যোগাযোগ করা হলে ফোন রিসিভ করেন আল আমিন নামের এক ব্যক্তি। তিনি ঘটনাস্থল এলাকার বাসিন্দা উল্লেখ করে জানান, আজহারুল অজ্ঞান অবস্থায় আছেন।