ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কুড়িগ্রামে আগুনে পুড়ল ১৫ লাখ টাকার পণ্য

কুড়িগ্রামে আগুনে পুড়ল ১৫ লাখ টাকার পণ্য

কুড়িগ্রামের রৌমারী উপজেলায় গুদামে আগুন লেগে ১৫ লাখ টাকার পণ্য পুড়ে গেছে।

গতকাল বুধবার ভোরে উপজেলার শৌলমারী ইউনিয়নের বড়াইকান্দি বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কুড়িগ্রামের রৌমারীতে গুদামঘরে মজুত রাখা পাটসহ ৪৫৫ মণ খাদ্য শস্য আগুনে পুড়ে গেছে। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মজনু মিয়া জানান, গতকাল রাত ৪টার দিকে চিৎকার চেঁচামেচি শুনে ঘর থেকে বের হয়ে হঠাৎ দেখতে পাই আমাদের গুদামঘরে আগুন জ্বলছে। কিছু বুঝে ওঠার আগেই মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে আগুন। সম্পূর্ণ পুড়ে যায় গুদামঘরে মজুদ রাখা পাটসহ ৪৫৫ মণ খাদ্যশস্য।

খবর পেয়ে স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে পুড়ে যায় ২৫০ মণ পাট, ১০০ মণ সরিষা, ৫০ মণ গম, ২০ মণ পেরা, ২০ মণ তিল, ৫ মণ কালোজিরা ও ১০ মণ তিশি। এতে মোট ৪৫৫ মণ খাদ্যশস্য পুড়ে ক্ষতি হয় প্রায় ১৫ লাখ টাকার। মজনু মিয়ার আরো জানান, আমি ও কেরামত আলী নামের আরেকজন মিলে শেয়ারে ব্যবসা করতাম।

আমাদের যা পুঁজি ছিল আগুনে সব মাল পুড়ে যাওয়ায় একেবারে নিঃস্ব হয়ে গেছি। এখন কি দিয়ে কি করব বুঝতে পারছি না। রৌমারীর কর্তিমারী ফায়ার সার্ভিসের ইনচার্জ সাইফুল ইসলাম বলেন, খবর পেয়ে দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। তবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে ধারণা করেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত