কক্সবাজার শহরে আজ শুরু হচ্ছে অবৈধ দখল উচ্ছেদ

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

কক্সবাজার শহরের সকল প্রকার অবৈধ দখল উচ্ছেদ অভিযান গতকাল বৃহস্পতিবার সকাল থেকে শুরু করতে যাচ্ছে কক্সবাজার পৌরসভা। সড়কের ফুটপাত, নালা, যত্রতত্র স্টেশনসহ সকল প্রকার অবৈধ দখল মুক্ত না হওয়া পর্যন্ত এ অভিযান অব্যাহত রাখার হবে বলে জানিয়েছেন কক্সবাজার পৌরসভার মেয়র মো. মাহাবুবুর রহমান চৌধুরী।

গতকাল বুধবার বিকাল সাড়ে ৪টায় কক্সবাজার পৌরসভার সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলন মেয়র এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে মেয়র মো. মাহাবুবুর রহমান চৌধুরী বলেন, গত ২ দিন ধরে কক্সবাজার শহরের মাইকিং করে সকল প্রকার অবৈধ দখলদারদের স্বেচ্ছায় দখল ছেড়ে দেয়ার আহ্বান-অনুরোধ জানিয়ে প্রচারণা চালানো হয়েছে। পূর্ব ঘোষণা অনুসারে গতকাল বৃহস্পতিবার সকাল থেকে এই অভিযান শুরু হবে।

মেয়র বলেন, কক্সবাজার জেলা সদর হাসপাতাল একটি অত্যন্ত জনগুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। যেখানে প্রতিদিন অসংখ্যা রোগী আসা-যাওয়া। চিকিৎসা নিতে আসা মুমূর্ষু রোগীও আসেন। এই সড়কটির উভয় পাশের ফুটপাত দখল করে দোকান, গাড়ি পাকিং, অ্যাম্বুলেন্স পাকিংয়ের কারণে সাধারণ মানুষও চলাচল করতে পারে না। এতে চিকিৎসা নিতে আসা রোগীদের অবস্থা আরো ভয়াবহ হয়ে উঠেছে। এছাড়া প্রধান সড়কের উভয় পাশের ফুটপাতের দোকান, কয়েকটি অবৈধ স্টেশন, বিভিন্ন দোকানদার সামনের সড়ক দখল করে পণ্য রাখার কারণে তীব্র যানজটের ভোগান্তি তৈরি হয়েছে। শহরের মুক্তিযোদ্ধা সরণি পুরোই যেন গাড়ি পাকিং স্টেশন হয়ে উঠেছে। এভাবে চলতে পারে না।

মেয়র বলেন, শহরের বড় বাজার এলাকার অবস্থা আরো ভয়াবহ। যেখানে ফুটপাত বলে কিছুই নেই। সব দখল করে দোকান আর দোকান। রয়েছে অবৈধ স্টেশনও।

সংবাদ সম্মেলনে কক্সবাজার পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার সালাম, প্যানেল মেয়র-১ সালাউদ্দিন সেতু, প্যানেল মেয়র-২ ওমর সিদ্দিক লালু, প্যানেল মেয়র-৩ ইয়াছমিন আক্তার, কাউন্সিলর রাজ বিহারী দাশ, এহেসান উল্লাহ ও নাসিমা আক্তার বকুল প্রমুখ উপস্থিত ছিলেন।