বিশ্ববিদ্যালয় স্থাপনের সিদ্ধান্ত

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে ছাত্রলীগের আনন্দ র‌্যালি

প্রকাশ : ০৮ অক্টোবর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

কক্সবাজার জেলার ছাত্রসমাজের দীর্ঘদিনের প্রাণের দাবি কক্সবাজার বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) সুপারিশ ও মতামত প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আনন্দ র‌্যালি করেছে কক্সবাজার জেলা ছাত্রলীগ।

গত শুক্রবার বিকালে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে হলিডের মোড়ে এসে সমাবেশে মিলিত হয়। জেলা ছাত্রলীগ সভাপতি এসএম সাদ্দাম হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মারুফ আদনানের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

এ সময় মুজিবুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারকে দুই হাত ভরে দিয়েছেন। তার প্রতি আমরা আগামী নির্বাচনে ব্যালট ভরে ভোট দিয়ে আবারো প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করব।

কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাদ্দাম হোসাইন বলেন, ‘শেখ হাসিনা সরকার শিক্ষাবান্ধব সরকার। তার প্রমাণ দিয়েছেন কক্সবাজারের শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় উপহার দিয়ে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে ১ জানুয়ারি সারাদেশের শিক্ষার্থীদের হাতে বই বিতরণের মাধ্যমে কক্সবাজার জেলা ছাত্রলীগের উদ্যোগে থ্যাংস গিভিং ডে পালন করব।

কক্সবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনান বলেন, প্রধানমন্ত্রী কক্সবাজারবাসীকে আজীবণ ঋণী করে রেখেছেন। আমরা কক্সবাজার জেলা ছাত্রলীগসহ জেলার সর্বস্তরের শিক্ষার্থীদের পক্ষ থেকে আজীবন কৃতজ্ঞতা জানাই। এ সময় কক্সবাজার পৌর ছাত্রলীগের সভাপতি হাসান তারেক, সাধারণ সম্পাদক মনিরুল হকসহ জেলার বিভিন্ন স্থানের নেতারা উপস্থিত ছিলেন। এর আগে ‘কক্সবাজার বিশ্ববিদ্যালয়’ নামে কক্সবাজারে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য সুপারিশ করে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মাঞ্জুরী কমিশন (ইউজিসি)। কমিশন থেকে বুধবার এ সুপারিশ ও মতামত প্রদান করা হয়।