মা ইলিশ রক্ষায় অভিযান

চাঁদপুরে ৩৫ জেলে আটক সাতটি নৌকা জব্দ

প্রকাশ : ২১ অক্টোবর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর নৌ-সীমানার মেঘনা ও পদ্মা নদীতে মা ইলিশ রক্ষায় চাঁদপুর নৌ-থানা পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। গতকাল দুপুরে চাঁদপুর নৌ-থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. কামরুজ্জামান এ বিষয়ে সত্যতা নিশ্চিত করে তথ্য দিয়ে সহায়তা করেন।

গত বৃহস্পতিবার রাত ১২টা থেকে গতকাল ভোর সাড়ে ৫টা পর্যন্ত পদ্মা ও মেঘনা নদীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে নৌ-থানা পুলিশ ৭টি জেলে নৌকা জব্দ ও ৩৫ জন জেলেকে আটক করে।

প্রাপ্তবয়স্ক জেলেদের বিরুদ্ধে পুলিশ মৎস্য সংরক্ষণ আইনে মামলা করে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। অপ্রাপ্ত বয়স্ক জেলেদের তাদের পরিবারের কাছে মুছলেখার মাধ্যমে জিম্মায় দিয়েদেন নৌ থানা পুলিশ।

জানা যায়, চাঁদপুর নৌথানার অফিসার ইনচার্জ মো. কামরুজ্জামানের সার্বিক তত্ত্বাবধানে উপ-পরিদর্শক মিঠুন বালা ও আশরাফুল সঙ্গীয় সদস্যদের নিয়ে চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর, লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন ও হানারচর ইউনিয়নের পদ্মা ও মেঘনা নদীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনাকালে সরকারের নিষিদ্ধ সময়ে মা ইলিশ আহরণকালে অপ্রাপ্ত বয়স্কসহ ৩৫ জেলেকে আটক করা হয়। চাঁদপুর নৌ থানার অফিসার ইনচার্জ মো. কামরুজ্জামান বলেন, মা ইলিশ রক্ষায় আমাদের অভিযান অব্যাহত থাকবে।