ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জাসদের বিবৃতি

আগুন সন্ত্রাসীদের রাজনৈতিকভাবে প্রতিহত করা হবে

আগুন সন্ত্রাসীদের রাজনৈতিকভাবে প্রতিহত করা হবে

বিএনপি-জামায়াত ও তাদের রাজনৈতিক অংশীদারদের আগুন সন্ত্রাসী আখ্যা দিয়ে তাদের প্রতিহত করার ঘোষণা দিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ। গতকাল দলটির দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ ঘোষণার কথা জানান।

বিবৃতিতে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার বলেন, বিএনপি-জামায়াত ও তাদের রাজনৈতিক অংশীদারদের আসল উদ্দেশ্য নিরপেক্ষ নির্বাচন না, তাদের আসল উদ্দেশ্য আগুন সন্ত্রাস-সহিংসতা-নাশকতা-অন্তর্ঘাতের পথে অস্বাভাবিক পরিস্থিতি তৈরি করে অস্বাভাবিক-অসাংবিধানিক সরকার আনা।

জাসদ নেতারা বলেন, বিএনপি-জামায়াত ও তাদের রাজনৈতিক অংশীদাররা ২০০৮ সালের নির্বাচনের পর থেকেই স্বাভাবিক সাংবিধানিক গণতান্ত্রিক রাজনৈতিক পথ পরিত্যাগ করেছে। দেশে-বিদেশের সবার পরামর্শের পরও তারা স্বাভাবিক গণতান্ত্রিক রাজনীতিতে ফিরে আসেনি। বিএনপি-জামায়াত ও তাদের রাজনৈতিক অংশীদাররা আগুণ সন্ত্রাস-সহিংসতা-নাশকতা-অন্তর্ঘাতের সব প্রস্তুতি নিয়েই গতকাল শান্তিপূর্ণ সমাবেশের ডাক দিয়েছিল। সমাবেশে যোগদানকারী নেতাকর্মীদের সমাবেশের আগের দিন রাতে স্পর্শকাতর কূটনীতিক এলাকায় যুক্তরাষ্ট্র দূতাবাস সংলগ্ন মাঠে নেতাকর্মীদের অবস্থান নেয়ার নির্দেশ দেয়ার মধ্য দিয়ে তাদের ষড়যন্ত্র-চক্রান্ত প্রকাশিত হয়েছিল।

সমাবেশের নামে দায়িত্ব পালনরত পুলিশের ওপর হামলা, একজন পুলিশ সদস্যকে হত্যা এবং অসংখ্য পুলিশ সদস্যদের আঘাত করে আহত করা, পুলিশ হাসপাতালে অগ্নিসংযোগ ও প্রধান বিচারপতির বাসভবনে হামলার তীব্র নিন্দা জানান জাসদ নেতারা। তারা বলেন, ২০১৫ সালের মতোই আগুন সন্ত্রাসীদের রাজনৈতিকভাবে মোকাবিলা করেই গণতান্ত্রিক সাংবিধানিক ধারায় দেশকে শান্তি ও উন্নয়নের ধারায় পরিচালিত করা হবে।

জাসদের বিক্ষোভ : গতকাল সন্ধ্যায় বিএনপি-জামায়াতের হত্যা-খুন-আগুন সন্ত্রাসের প্রতিবাদে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে বিক্ষোভ মিছিল করেন জাসদের নেতারা। বিক্ষোভ মিছিলে অংশ নেন জাসদের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুজ্জামান বাদশা, জাসদের দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন, জাসদের জনসংযোগবিষয়ক সম্পাদক ও জাতীয় যুব জোটের সভাপতি শরিফুল কবির স্বপন, জাসদের সহ-সম্পাদক ও জাতীয় যুব জোটের সদস্য আলী হাসান তরুণ, জাসদের সহ-সম্পাদক আশরাফুল হক ঝন্টু, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সাধারণ সম্পাদক সোহেল আহম্মেদ, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ এর সাংগঠনিক সম্পাদক কনক বর্মণ, জাতীয় যুব জোটের কার্যকরী সভাপতি আমিনুল আজিম বনি, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম সুজন প্রমুখ। বিক্ষোভ মিছিলটি নগরীর বঙ্গবন্ধু এভিনিউ, পল্টন, প্রেসক্লাব, তোপখানা রোড প্রদক্ষিণ করে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত