ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অবরোধের সমর্থনে বিভিন্ন রাজনৈতিক দলের মিছিল

মুগদায় একটি বাসে আগুন
অবরোধের সমর্থনে বিভিন্ন রাজনৈতিক দলের মিছিল

তিন দিনের অবরোধের দ্বিতীয় দিন গতকাল রাজধানীর মুগদায় একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। গতকাল সকাল ১০টা ৫৫ মিনিটের দিকে বাসটিতে আগুন দেওয়া হয়। পরে বেলা ১১টা ১০ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

এছাড়া বিএনপি-জামায়াতে ডাকা টানা তিন দিনের অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনে সমর্থন জানিয়ে রাজধানীতে মিছিল করেছে বিভিন্ন রাজনৈতিক দল। দলগুলো হলো গণতন্ত্র মঞ্চ, গণফোরাম, পিপলস পার্টি ও বাংলাদেশ পার্টি (এবি পার্টি)। দুপুর পৌনে ১২টায় রাজধানীর তোপখানা রোড থেকে গণতন্ত্র মঞ্চের মিছিলটি শুরু হয়ে বিজয়নগর, পল্টন মোড় এবং প্রেসক্লাব ঘুরে সচিবালয়ের পাশে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়।

সমাবেশে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, সরকার বলেছে যেকোনো মূল্যে তারা নির্বাচন করবে। কিন্তু আমরা দেশে আর কোনো একতরফা নির্বাচন হতে দেব না। জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারীর সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য দেন নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, বিপ্লবী ওয়ার্কর্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান প্রমুখ।

অবরোধের সমর্থনে মতিঝিল থেকে শাপলা চত্বর ঘুরে নটর ডেম কলেজ হয়ে আরামবাগ পর্যন্ত মিছিল করে গণফোরাম ও পিপলস পার্টি। এরপর সংক্ষিপ্ত সমাবেশে গণফোরামের সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, বিরোধী দলকে শেষ করতে এই গণবিরোধী সরকারপ্রধান হুমকি-ধমকি দিয়ে তিনি যেনতেনভাবে নির্বাচন করে ক্ষমতা কুক্ষিগত করার ষড়যন্ত্র করছে। ২০১৪ ও ২০১৮ সালের মতো নির্বাচন করার পাঁয়তারা করছে।

এ সময় আরো বক্তব্য দেন দলটির নির্বাহী সভাপতি জগলুল হায়দার আফ্রিক, পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী, মহাসচিব আবদুল কাদের ও কো-চেয়ারম্যান পারভীন নাসের খান ভাসানী প্রমুখ। এদিকে অবরোধের দ্বিতীয় দিনে সংহতি জানিয়ে মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে এবি পার্টি। পল্টন ও বিজয় নগর সড়কে সকাল থেকে অবস্থান নেন এবি পার্টির নেতাকর্মীরা। দলের কেন্দ্রীয় নেতৃত্বে তারা একটি বিক্ষোভ মিছিল করে জাতীয় রাজস্ব ভবন-সংলগ্ন রাস্তায় পথসভায় মিলিত হন।

পথসভায় দলের যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার বলেন, সরকার জনগণের প্রতিপক্ষ হিসেবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দাঁড় করিয়েছে। ছাত্রদল : বিএনপির ডাকা দেশব্যাপী অবরোধ কর্মসূচির সমর্থনে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রদল। গতকাল সকালে পুরান ঢাকার বিভিন্ন এলাকায় মিছিল করে ছাত্র সংগঠনটি। এর নেতৃত্ব দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম ও সাধারণ সম্পাদক সুজন মোল্লা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত