ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিশ্ব স্বাস্থ্য সংস্থার আঞ্চলিক পরিচালক পদ লাভ

সায়মা ওয়াজেদকে রবি ভিসির অভিনন্দন

সায়মা ওয়াজেদকে রবি ভিসির অভিনন্দন

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ ভারতের নয়াদিল্লিতে অনুষ্ঠিত বিশ্ব স্বাস্থ্য সংস্থার ৭৬তম অধিবেশনে সংস্থাটির দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক পদে নির্বাচিত হয়েছেন। এ উপলক্ষ্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) প্রফেসর শাহ্ আজম সায়মা ওয়াজেদকে অভিনন্দন জানিয়েছেন। এক বার্তায় তিনি জানান, বঙ্গবন্ধু, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা এবং তার কন্যা সায়মা ওয়াজেদ প্রত্যেকেই শিশুদের কল্যাণে কাজ করেছেন। বিশেষ করে অটিস্টিক শিশুদের জন্য সায়মা ওয়াজেদ যেভাবে নিজেকে নিয়োজিত করেছেন তা অনন্য।

মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যারী বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞানে স্নাতক ও ক্লিনিক্যাল সাইকোলজিতে স্নাতকোত্তর সায়মা ওয়াজেদ ২০০৮ সাল থেকে শিশুদের অটিজম ও স্নায়বিক জটিলতা নিয়ে কাজ করছেন। তার দীর্ঘদিনের কাজের স্বীকৃতি স্বরূপ এ অর্জন বাংলাদেশকে গর্বিত করেছে।

বিএনপি-জামায়াতের আরো ৩০ নেতাকর্মী গ্রেপ্তার :

সিরাজগঞ্জের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের আরো ৩০ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বুধবার রাতে এ অভিযানে বিভিন্ন মামলায় তাদের গ্রেপ্তার করা হয়। এ নিয়ে গ্রেপ্তার সংখ্যা ২২৯ এ। সংশ্লিষ্ট থানা পুলিশ কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। তারা জানান, সিরাজগঞ্জ সদরে ১২, রায়গঞ্জে সাত, এনায়েতপুরে তিন, শাহজাদপুর দুই, সলংগায় দুই, বেলকুচিতে এক, কাজিপুরে এক, কামারখন্দে এক ও চৌহালী উপজেলায় একজন বিএনপি ও জামায়াত নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়। জেলা পুলিশের নাম প্রকাশে অনিচ্ছুক একজন পুলিশ কর্মকর্তা জানান, গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশের কাজে বাঁধা ও নাশকতার একাধিক মামলা রয়েছে। গত ২৪ ঘণ্টায় এসব মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত