ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের হামলা

১৯৭১ সালের নির্যাতন স্মরণ করিয়ে দিয়েছে : চুমকী

১৯৭১ সালের নির্যাতন স্মরণ করিয়ে দিয়েছে : চুমকী

মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকী এমপি বলেছেন, আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে যাওয়ার পথে মহিলা আওয়ামী লীগের নেত্রীদের ওপর বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের নৃশংস হামলা ১৯৭১ সালের নির্যাতনের ঘটনা স্মরণ করিয়ে দিয়েছে।

রাজধানীর হাতিরঝিল থানা এলাকায় ও নূর হোসেন স্কোয়ারে গত ২৮ অক্টোবর মহিলা কর্মীদের শারীরিক নির্যাতনের ভিডিও ফুটেজ ও চিত্র তুলে ধরে গতকাল সকালে এক সংবাদ সম্মেলনে নির্যাতনের প্রতিবাদ ও বিচার দাবি করে তিনি এ কথা বলেন।

গতকাল সকালে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শবনম জাহান শিলা এমপি। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মেহের আফরোজ চুমকী আরো বলেন, গত ২৮ অক্টোবর আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবশে অংশগ্রহণ করার জন্য যাওয়ার পথে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ঢাকা মহানগরের বিভিন্ন থানা ও ওয়ার্ডের নারী নেত্রীরা বিএনপি ও জামায়াতের কর্মীদের হাতে হামলার শিকার হন। বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের সশস্ত্র হামলায় আহত মহিলা আওয়ামী লীগের প্রায় শতাধিক মহিলা নেতাকর্মী বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন এবং অনেকেই মুমূর্ষু অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন। এ ব্যাপারে মামলা করার প্রস্তুতি চলছে। শিগগিরই এই হামলার প্রতিবাদে কর্মসূচি দেয়া হবে।

তিনি বলেন, দিন দুপুরে মধ্যযুগীয় কায়দায় নারী নেতাকর্মীদের শরীরের বিভিন্ন জায়গায় আঘাত ও হামলা, নির্যাতন-অত্যাচার, অপমান-অপদস্থ করে। এ ঘটনা রাজনীতির ক্ষেত্রে কলঙ্কজনক ও লজ্জার। এই অন্যায় ও নৃশংস আচরণের তীব্র প্রতিবাদ, নিন্দা ও ধিক্কার জানিয়ে তিনি আরো বলেন, মহিলা আওয়ামী লীগ এই নৃশংসতার বিচার দাবি করছে। সংবাদ সম্মেলনে হাতিরঝিল এলাকার হামলার শিকার নারী নেত্রীরা তাদের নির্যাতনের ঘটনা বর্ণনা করেন।

সংবাদ সম্মেলনে মহিলা আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত