ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জবিতে বিশ্ব দর্শন দিবস পালন

জবিতে বিশ্ব দর্শন দিবস পালন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দর্শন বিভাগের উদ্যোগে বিশ্ব দর্শন দিবস ২০২৩ পালন করা হয়েছে।

গতকাল বিশ্ব দর্শন দিবস উপলক্ষ্যে একটি র‌্যালি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদের নেতৃত্বে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

র‌্যালিতে দর্শন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ হাফিজুল ইসলামসহ বিভাগের অন্যান্য শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন।

র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ হাফিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম।

আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে ছিলেন গ্লোবাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. আনিসুজ্জামান এবং আলোচক হিসেবে ছিলেন বিভাগীয় অধ্যাপক ড. মো. লুৎফর রহমান। এছাড়াও স্বাগত বক্তব্য দেন অনুষ্ঠানের আহ্বায়ক অধ্যাপক ড. মো. তৌহিদুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অধ্যাপক ড. সিদ্ধার্থ শংকর জোয়াদ্দার।

এছাড়া এদিন দর্শন বিভাগের শিক্ষার্থীদের নবীন বরণ ও বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। এ সময় বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিশ্ব দর্শন দিবস ইউনেস্কো কর্তৃক ঘোষিত একটি আন্তর্জাতিক দিবস যা প্রতি বছর নভেম্বর মাসের তৃতীয় বৃহস্পতিবার পালিত হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত