জনগণ বিএনপি-জামায়াতের অবরোধ প্রত্যাখ্যান করেছে

বললেন মেয়র লিটন

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  রাজশাহী ব্যুরো

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, জনগণ বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধকে প্রত্যাখ্যান করেছে। দুর্বৃত্তরা রাজপথে আসার সাহস পাচ্ছে না। তবে কোথাও কোথাও চোরাগুপ্তা হামলা চালাচ্ছে। তাদের যেখানে পাওয়া যাবে, সেখানেই প্রতিহত করা হবে। গতকাল বুধবার দুপুরে রাজশাহী নগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বর ও শালবাগান মোড়ে অবস্থান কর্মসূচি ও শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, আওয়ামী লীগ জনগণের কথা বলে, উন্নয়ন, কল্যাণ ও দেশ গড়ার কথা বলে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীন দেশ দিয়েছেন। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিচ্ছেন উন্নয়ন। দেশের সর্বক্ষেত্রে আজ উন্নয়ন দৃশ্যমান। কেউ বাংলাদেশের অগ্রগতি থামাতে পারবে না।

শান্তি সমাবেশের প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, যেদিন থেকে বিএনপি-জামায়াত, হরতাল-অবরোধ দিয়েছে, সেদিন থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা রাজপথে অবস্থান নিয়েছি। নির্বাচন পর্যন্ত আমরা রাজপথেই অবস্থান করব। বিএনপি-জামায়াত তত্ত্বাবধায়ক সরকার ও শেখ হাসিনা সরকার পতনের যে দাবি করছে, তাদের সেই দাবি কখনো বাস্তবায়িত হবে না। খায়রুজ্জামান লিটন বলেন, নির্বাচন হবে। জনগণ নির্বাচনে অংশ নিবে।

বিএনপিকে অনেকবার নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান জানানো হয়েছে। তারা নির্বাচনে অংশ না নিলে আমাদের কিছু করার নেই। তাদের পায়ে ধরে নির্বাচনে অংশগ্রহণ করানো আমাদের কিংবা নির্বাচন কমিশনের কাজ নয়। এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, তথ্য ও গবেষণা সম্পাদক জিয়া হাসান আজাদ হিমেল, মহানগর শ্রমিক লীগ সভাপতি মাহাবুবুল আলম, সাধারণ সম্পাদক আকতার আলী, জেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুল্লাহ খান, মহানগর যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনিসহ মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।