শিক্ষামন্ত্রী

শেখ হাসিনাই শুধু বীর মুক্তিযোদ্ধাদের মূল্যায়ন করেছেন

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনাই বীর মুক্তিযোদ্ধাদের মূল্যায়ন করেছেন বলে জানিয়েছেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বীর মুক্তিযোদ্ধাদের সম্মান দিয়েছেন। বর্তমানে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের সম্মান ও মূল্যায়ন করে যাচ্ছেন।

গতকাল সন্ধ্যায় চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে সদর ও হাইমচর উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বীর মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে তিনি বলেন, ঘর ছোট হতে পারে আপনাদের মন ছোট নয়। আপনাদের মনের ভেতরে একটা করে সমগ্র বাংলাদেশ রয়েছে। দেশ আমাদের মা, এই মায়ের সম্মান রক্ষা করতে জাতির পিতার ডাকে এককথায় যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছেন। নিজের পরিবারের কথা একফোঁটাও ভাবেননি। চোখের সামনে নিজ সহযোদ্ধাদের হারিয়েও থেমে জাননি। আজকে আপনাদের সেই ত্যাগের কারণে এই স্বাধীন বাংলাদেশ ও একটি লাল-সবুজের পতাকা আমরা পেয়েছি। বর্তমান সরকার বীর মুক্তিযোদ্ধারা ভাতা, চিকিৎসাসহ সব ধরনের সুবিধা দিয়ে যাচ্ছেন।

দীপু মনি বলেন, জাতির পিতাকে হত্যার পর সবকিছু নিষিদ্ধ হয়ে গিয়েছিল। ’৭৫-এর পরে অসংখ্য মুক্তিযোদ্ধাকে হত্যা করা হয়েছিল। বঙ্গবন্ধুকন্যা ক্ষমতায় এসে প্রথম ৫ বছরের অসংখ্য উন্নয়ন করেছেন। ২০০৯ সালে যখন বঙ্গবন্ধুর কন্যা আবারও সরকার গঠন করলেন, একে একে যুদ্ধাপরাধীসহ বঙ্গবন্ধুর হত্যার বিচার কার্যক্রম শুরু করেন।