ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রংপুর-১ আসন

তিনজনের মনোনয়ন বাতিল পাঁচজনের বৈধ

তিনজনের মনোনয়ন বাতিল পাঁচজনের বৈধ

রংপুরের গঙ্গাচড়া-১ আসনে তিনজনের বাতিল ও আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীসহ পাঁচজনের মনোনয়ন বৈধ করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা। মামলার তথ্য দাখিল না করায় রংপুর-১ আসনের সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গার মনোনয়ন সকালে স্থগিত বিকালে বৈধ করা হয়েছে। তিনজনের বাতিল ও আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীসহ পাঁচজন মনোনয়ন বৈধ বলে ঘোষণা দেন।

গতকাল বেলা ১১টার দিকে রংপুর জেলা প্রশাসক কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় মামলা সংক্রান্ত তথ্য গোপন করায় রাঙ্গার মনোনয়ন স্থগিত করেন। বিকালে রিটার্নিং কর্মকর্তা জানান- রংপুর ১৯, ১ আসনে স্বতন্ত্র প্রার্থী মসিউর রহমান রাঙার মনোনয়ন স্থগিতকে বৈধ করা হয়। এতে তিন বাতিল ও আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীসহ পাঁচজনের মনোনয়ন বৈধ বলে ঘোষণা দেন।

মামলা সংক্রান্ত তথ্যের ঘাটতির কারণে একই আসনে সংসদ সদস্য প্রার্থী বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের সবুজ মিয়া, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির বখতিয়ার হোসেন এবং শ্যামলী রায়ের মনোনয়ন স্থগিত করা হয়েছে। মো. রেজাউল করিম রাজু (আওয়ামী লীগ প্রার্থী) ও হোসনে মকবুল শাহারিয়ার (জাতীয় পার্টি), মো. বদরুদ্দোজা চৌধুরী-(তৃণমূল বিএনপি), শ্যামলী রায় (বাংলাদেশ কংগ্রসে), রহমান (ন্যাশনাল পিপলস পার্টি) বৈধ ঘোষণা করেন। মো. শাহিনুর আলম (স্বতন্ত্র), মো. আসাদুজ্জামান (আওয়ামী লীগ স্বতন্ত্র) দুটি মামলা বিচারাধীন আছে, মো. মঞ্জুম আলী স্বতন্ত্র প্রার্থী, মো. মোশাররফ হোসেন (স্বতন্ত্র) (এক শতাংশ না মেলায়)- অপরদিকে মো. সবুজ মিয়া (বাংলাদেশ সংস্কৃতি মুক্তিজোট), মশিউর রহমান রাঙ্গা (স্বতন্ত্র) (জিআর ২৪৩/১৯ পীরগঞ্জ থানা দদুকের মামলা) বখতিয়ার হোসেন (ওয়ার্কার্স পার্টি) এছাড়া ভুয়া ভোটার তালিকা দাখিল করায় স্বতন্ত্র প্রার্থী মোশাররফ হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বিকালে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোবাশ্বের হাসান বলেন, রাঙ্গা এর আগে দুইবার রংপুর-১ থেকে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত