ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিআইডি পুলিশের তদন্ত শুরু

সিরাজগঞ্জে অপহৃত স্কুলছাত্র উদ্ধার হয়নি

সিরাজগঞ্জে অপহৃত স্কুলছাত্র উদ্ধার হয়নি

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার চাঞ্চল্যকর অপহৃত স্কুলছাত্র আশরাফুল ইসলাম (১৪) এখনো উদ্ধার হয়নি। পুলিশ ৩ মাসেও তাকে উদ্ধার করতে না পারায় তার পরিবারে এখনো শোকের মাতম চলছে। সে ওই উপজেলার জামিরতা জোতপাড়া গ্রামের সাইফুল ইসলামের ছেলে এবং স্থানীয় হাই স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ওই গ্রামের সাইফুল ইসলামের ছেলে অষ্টম শ্রেণির ওই স্কুল ছাত্রকে গত ৩১ আগস্ট রাতে জামিরতা বাজার যায়। এ সময় একই এলাকার দুই যুবক তাকে ফোন করে ডেকে নিয়ে যায় এবং এরপর সে আর বাড়ি ফেরেনি। খোঁজাখুঁজি করে তার সন্ধ্যান না পাওয়ায় পরদিন সংশ্লিষ্ট থানায় একটি জিডি করা হয়। এ জিডির পর পুলিশ তাকে উদ্ধার করতে পারেনি। তাকে উদ্ধারের দাবীতে মানববন্ধনও করেছে এলাকাবাসী। তার বাবা সাইফুল ইসলাম সাংবাদিকদের জানান, আমার ছেলে উদ্ধার না হওয়ায় অবশেষে একই এলাকার রফিকুল, ইব্রাহিম ও ইছমাইলের বিরুদ্ধে আদালতে মামলা করেছি। আদালত এ মামলা তদন্তের জন্য সিআইডি পুলিশকে নির্দেশ দিয়েছিন। সিআইডি পুলিশ গত রোববার দুপুরে এ মামলার ঘটনাস্থল তদন্ত করেছেন। ৯৬ দিনেও আমর ছেলে উদ্ধার হয়নি। ছেলে এখন জীবিত আছে নাকি মেরে ফেলা হয়েছে। এ নিয়ে পরিবারের সবাই এখনও শোকে মাতম। এদিকে নিখোঁজের ঘটনায় গত বৃহস্পতিবার উপজেলা আইনশৃঙ্খলা সভায় স্থানীয় প্রেসক্লাবের সভাপতি বিমল কুমার কুন্ডু এই স্কুলছাত্র অপহৃতের ঘটনা তুলে ধরেন। এ সময় উপজেলা প্রশাসনের কর্মকর্তারা এ ঘটনা শুনে হতবাক হন। এ ঘটনায় শাহাজাদপুর থানার ওসি খায়রুল বাশার বলেন, এ থানায় যোগদানের আগে এ স্কুলছাত্র নিখোঁজ হয়েছে। তাকে উদ্ধারের জোর চেষ্টা অব্যাহত রয়েছে। এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) কামরুজ্জামান পিপিএম সাংবাদিকদের জানান, ওই স্কুলছাত্রকে উদ্ধারের জন্য জোর চেষ্টা অব্যাহত রয়েছে। তথ্য প্রযুক্তির মাধ্যমে তাকে উদ্ধারের চেষ্টা চলছে বলে তিনি উল্লেখ করেন।

কাভার্ডভ্যানে আগুন : বগুড়া-নগরবাড়ী মহাসড়কের সিরাজগঞ্জের উল্লাপাড়া পৌর এলাকার নবগ্রাম মহল্লায় করতোয়া পার্সেল অ্যান্ড কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ডভ্যানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। উল্লাপাড়া মডেল থানার ওসি নজরুল ইসলাম জানান, গত রোববার রাতে পাবনা থেকে করতোয়া পার্সেল অ্যান্ড কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ডভ্যান উল্লেখিত স্থানে পৌঁছলে কাভার্ডভ্যানে আগুন দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পুলিশ ও স্থানীয় ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও কাভার্ডভ্যানের কেবিন ও ভেতরের কিছু মালামাল পুড়ে গেছে। কাভার্ডভ্যানটি উদ্ধার করে থানায় আনা হয়েছে এবং জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়েছে।

গরু চুরির অভিযোগে গ্রেপ্তার তিন : সিরাজগঞ্জ সদর উপজেলার চরবালি ঘুগডড়ি গ্রামের মাঠ থেকে গরু চুরি করে নিয়ে যাওয়ার অভিযোগে নারীসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলো- ওই উপজেলার নলচেপড়া গ্রামের শফিকুল ইসলাম (৪৫), সীমা বেগম (৩৫) ও সিরাজগঞ্জ পৌর এলাকার মিরপুর মহল্লার রাব্বি (২৪)। সিরাজগঞ্জ সদর থানার ওসি সিরাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আলোকিত বাংলাদেশকে জানান, ওই গ্রামের মাঠ থেকে গত রোববার দুপুরের দিকে ওই নারী একটি গরু চুরি করে সহযোগীদের সাথে নিয়ে যাচ্ছিল। এ সময় জনগণ তাদের আটক করে এবং ৯৯৯ এ ফোন দেয়। এ ফোনের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের গ্রেপ্তার করে এবং তাদের কাছ থেকে গরু উদ্ধার করা হয়। এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত