নাশকতার মামলায় বিএনপি নেতাসহ আটক তিন

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

নাশকতার মামলায় দক্ষিণ কেরানীগঞ্জ থানার কোন্ডা ইউনিয়ন জাতীয়তাবাদী দল বিএনপির সভাপতি নুরু ও সাধারণ সম্পাদক আফজালসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি দল গতকাল মঙ্গলবার দুপুর ১টার দিকে নারায়ণগঞ্জ সদর ও ফতুল্লা থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করে। আটককৃতরা হচ্ছে দক্ষিণ কেরানীগঞ্জ থানার কোন্ডা ইউনিয়ন বিএনপির সভাপতি এবং নতুন বক্তারচর গ্রামের মৃত আব্দুল আলীর পুত্র মো. নূর হোসেন নুরু (৬৭), একই ইউনিয়নের বিএনপির সাধারণ সম্পাদক এবং দক্ষিণ বাঘৈর গ্রামের মৃত আবুল হোসেন শিকদারের পুত্র হাজী মো. আফজাল হোসেন শিকদার (৬৪) ও কোন্ডা ইউনিয়ন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এবং কাউটাইল গ্রামের মৃত আকবর আলীর পুত্র হাজী মো. সালাউদ্দিন (৫৯)। র‌্যাব-১০ এর উপ-পরিচালক আমিনুল ইসলাম জানান, গত ২৮ অক্টোবর থেকে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা অবরোধের নামে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বাস, ট্রাক, সিএনজি, লেগুনা, অ্যাম্বুলেন্সসহ বিভিন্ন পরিবহণ ভাঙচুর ও ককটেল নিক্ষেপ এবং যানবাহনে অগ্নিসংযোগ করে। এছাড়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বেশ কয়েকজন সদস্যকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ ও লাঠিসোঁটা দিয়ে পিটিয়ে আহত করে। এমনকি গত ২৮ অক্টোবর একজন পুলিশ কনস্টেবলকে লাঠিসোঁটা দিয়ে পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে।

পরপর থেকে তারা সারাদেশে ব্যাপক নাশকতা শুরু করে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানায় বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে। এছাড়া পুলিশের কাজে বাধা প্রদান ও হত্যার উদ্দেশ্যে হামলা-সংক্রান্ত মামলার এজাহারভুক্ত পলাতক আসামি তারা। তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।