কক্সবাজারে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় আট ডাকাত আটক

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

কক্সবাজারে ডাকাতির প্রস্তুতিকালে আট ডাকাত সদস্য আটক করেছেন র‌্যাবের সদস্যরা। এ সময় দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়। গতকাল মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল অ্যান্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী।

তিনি জানান, গেল সোমবার রাতে র‌্যাবের কাছে গোপন সংবাদ আসে কক্সবাজার শহরের হোটেল সী-গালের পশ্চিম পাশের ঝাউবনে একটি ডাকাত চক্র ডাকাতির উদ্দেশ্যে প্রস্তুতি নিচ্ছে।

তাৎক্ষণিক র‌্যাব-১৫ এর সিপিএসসির’র একটি চৌকস আভিযানিক দল ওই জায়গায় অভিযান পরিচালনা করে। এসময় ডাকাত চক্রের সদস্যরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দিকবিদিক ঘটনাস্থল থেকে পালানোর চেষ্টাকালে চক্রের আট সদস্যকে আটক করতে সক্ষম হয় র‌্যাবের সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে একটি স্টিলের টিপ ছুরি, চারটি ছুরি, একটি স্কু ড্রাইভার, একটি হাতুড়ি, একটি টর্চ লাইট, চারটি মোবাইল ফোন সেটসহ (দুটি অ্যান্ড্রয়েট এবং দুটি বাটন ফোন) পাঁচটি সীম কার্ড উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন শহরের লাইট হাউজপাড়া আবু তালেবের ছেলে আবু হেনা বাপ্পি (২৭), পাহাড়তলী ইসলামপুরের আব্দুল কাদেরের ছেলে রনি (২০), মৃত কাশেমের ছেলে মোঃ ইসমাইল (৩১), বাদশাঘোনা খাজা মঞ্জিল এলাকার শামসুল আলমের ছেলে মঞ্জুর আলম (৩০), সমিতি পারা মৃত ফারুকের ছেলে আব্দুল্লাহ (২৫), নুনিয়ারছড়া সৈয়দ আহম্মেদের ছেলে মোঃ আলাউদ্দিন (৪২), বাদশা ঘোনা আব্দুল মোন্নাফের ছেলে মোঃ আমিন (৩৫) ও নাজিরারটেকে মোঃ খোকনের ছেলে মোঃ তারেক (২০)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ইতিপূর্বে চক্রটি কক্সবাজারের বিভিন্ন পয়েন্টে দেশি-বিদেশি পর্যটক ও স্থানীয় জনসাধারণকে অস্ত্রশস্ত্রের ভয় দেখিয়ে ডাকাতি ও ছিনতাইয়ের মতো নানাবিধ অপরাধের সাথে জড়িত ছিল।