ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চাঁদপুরে মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধন আজ

চাঁদপুরে মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধন আজ

চাঁদপুর হানাদার মুক্ত হয় ৮ ডিসেম্বর। তাই এই দিনটিকে চাঁদপুর মুক্ত দিবস হিসেবে পালন করা হচ্ছে। এ উপলক্ষ্যে আজ থেকে ৩০ দিনব্যাপী আউটার স্টেডিয়ামে মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধন করা হবে। বিগত ৩১ বছরের মতো এ বছরও চাঁদপুরে ৩২তম মুক্তি যুদ্ধের বিজয় মেলা আজ ডিসেম্বর শুরু হবে।

চাঁদপুর মুক্ত দিবসে শহরের আউটার স্টেডিয়ামে শুরু হবে মহান মুক্তিযুদ্ধের বিজয় মেলা। চলবে আগামী ৮ জানুয়ারি পর্যন্ত। মেলার স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান লে. (অব.) এমএ ওয়াদুদ এ তথ্য দিয়ে নিশ্চিত করেন।

বিকেলে মেলার উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম। বিশেষ অতিথি থাকবেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান আরহাজ্ব ওচমান গণি পাটওয়ারী ও চাঁদপুর পৌরসভার মেয়র এডভোকেট মো. জিল্লুর রহমান জুয়েল প্রমুখ। মহান এই মুক্তিযুদ্ধকে স্মৃতিময় ও নতুন প্রজন্মের কাছে সঠিক ইতিহাস তুলে ধরতে ও জানাতে ১৯৯২ সাল থেকে এ আয়োজন চলছে। বিজয় মেলা উদযাপন পরিষদের মহাসচিব হারুন আল রশীদ জানান, এরই মধ্যে মেলার প্রায় সব কাজ শেষ হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত