ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কক্সবাজার-৩ আসন

নৌকার প্রার্থী এমপি কমলকে শোকজ

নৌকার প্রার্থী এমপি কমলকে শোকজ

আচরণবিধি লংঘনের অভিযোগে কক্সবাজার-৩ (কক্সবাজার সদর-রামুণ্ডঈদগাহ) আসনের আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী সাইমুম সরওয়ার কমল এমপিকে গতকাল শোকজ নোটিশ প্রদান করেছেন রিটার্নিং কর্মকর্তা।

কক্সবাজারের ৪টি সংসদীয় আসনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, সকালে কক্সবাজারের রিটার্নিং অফিসারের কার্যালয়ের সামনে নৌকা প্রতীকের সংসদ সদস্য প্রার্থী সাইমুম সরওয়ার কমলের বিপুল সংখ্যক সমর্থক মানববন্ধন কর্মসূচির নামে ওপর এক স্বতন্ত্র প্রার্থীর উদ্দেশ্যে নানা উস্কানিমূলক স্লোগান প্রদান পূর্বক হৈ-হুল্লুড় করে। এ সময় স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদের মনোনয়নপত্রের যাচাই-বাছাইয়ের কাজ চলছিল। মানববন্ধন কর্মসূচির নামে প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদের মনোনয়নপত্র বাতিলের দাবিসহ ওই প্রার্থীর বিরুদ্ধে নানা স্লোগান দেয়া হয়। পরে পুলিশ এসে মানববন্ধনকারিদের অন্যত্র সরিয়ে দেয়। এমন আচরণের ব্যাখ্যা চেয়ে নোটিশটি প্রদান করা হয়। নোটিশের জবাব পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে নোটিশটির জবাব গত দিনের মধ্যে দিতে বলা হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

যদিও যাচাই-বাছাই করে স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদের মনোনয়নপত্র শতকরা এক শতাংশের ভোটারের দস্তখতের গরমিলের কারণে বাতিল ঘোষণা করা হয়েছে।

ব্যারিস্টার মিজান সাঈদ জানান, গত ৩০ নভেম্বর একজন প্রার্থীর সমর্থকদের বাঁধার কারণে তিনি যথাসমেয় মনোনয়নপত্র দাখিল করতে পারেননি। পরে উচ্চ আদালতের নির্দেশনা নিয়ে গত ১১ ডিসেম্বর তিনি মনোনয়ন দাখিল করেন। শুক্রবার মনোনয়ন বাছাই করে তাকে বাতিল ঘোষণা করা হয়। তিনি এ ব্যাপারে আপিল করবেন বলে জানান।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত