ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঢাকা-চেন্নাই সরাসরি ফ্লাইট চালু

ঢাকা-চেন্নাই সরাসরি ফ্লাইট চালু

ঢাকা টু চেন্নাই রুটে সরাসরি ফ্লাইট চালু করেছে বিমান বাংলাদেশ। প্রতি সপ্তাহে শনি, সোম ও বৃহস্পতিবার তিন দিন এই রুটে ফ্লাইট পরিচালনা করবে রাষ্ট্রীয় এই বিমান সংস্থা। গতকাল শনিবার (১৬ ডিসেম্বর) সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক ভিডিও বার্তায় এই রুটের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। ফ্লাইটটি দুপুর ১২টা ৫০ মিনিটে চেন্নাই উড়াল দেবে। একই দিন বিকাল ৪টা ১৫ মিনিটে ঢাকা উদ্দেশে ফিরতি যাত্রা করবে। বিমান জানিয়েছে, ঢাকা থেকে ফ্লাইট বিজি ৩৬৩ সপ্তাহে প্রতি শনি, সোম ও বৃহস্পতিবার যাতায়াত করবে। ওই দিনগুলোতে দুপুর ১২টা ৫০টায় ঢাকা থেকে যাত্রা শুরু করে চেন্নাইয়ের উদ্দেশে রওনা হবে। এরপর বিকাল ৩টা ২০ মিনিটে চেন্নাই পৌঁছাবে। সেখান থেকে আবারও বিকাল সোয়া ৪টায় ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে। পরে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে ঢাকা পৌঁছাবে। বিমান আরও বলছে, বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজের মাধ্যমে চেন্নাই ফ্লাইট পরিচালিত হচ্ছে। যাত্রীরা বিমানের বাণিজ্যিক ওয়েবসাইট, মোবাইল অ্যাপস ও বিমানের যে কোনো সেলস সেন্টার, বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে টিকিট কিনতে পারবেন অনুষ্ঠানে বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও অতিরিক্ত সচিব শফিউল আজিমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ভারতীয় হাইকমিশনার প্রনব ভার্মা ও বিমান সচিব মো. মোকাম্মেল হোসেন ও সাবেক চেয়ারম্যান মোস্তফা কামাল উদ্দিনসহ বিমানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সপ্তাহে তিন দিন যাতায়াত করবে বোয়িং-৩৭৩ মডেলের উড়োজাহাজ। আকাশ পথে যাত্রীদের কথা বিবেচনায় ফ্লাইট বাড়াবে বিমান। এই রুটে যাওয়া আসার ভাড়া পড়বে ২৬ হাজার থেকে ৬১ হাজার টাকা পর্যন্ত। আজকের যাত্রার জন্য গত ২০ নভেম্বর থেকে এই রুটের টিকিট বিক্রি শুরু হয়েছিল।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক শফিউল আজিম বলেন, আমরা আপাতত সপ্তাহে তিনটি ফ্লাইট দিচ্ছি। আমরা চাইব অন্য এয়ারলাইন্সগুলোর চাইতে আমাদের সেবা যাতে ভালো হয়। সেটাই আমাদের লক্ষ্য থাকবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত