ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নৌকা না পেলেও নিজ প্রতীকে ভোটে অংশ নিবে তরিকত

নৌকা না পেলেও নিজ প্রতীকে ভোটে অংশ নিবে তরিকত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা পাননি ১৪ দলীয় জোটের শরিক দল বাংলাদেশ তরিকত ফেডারেশন (বিটিএফ)। নৌকা প্রতীক বরাদ্দ না পেলেও নিজ প্রতীকে ভোটে অংশ নিবে দলটি। সারা দেশে ৪২টি আসনে ফুলের মালা প্রতীকে লড়বেন তরিকত ফেডারেশনের প্রার্থীরা। গত দুটি জাতীয় নির্বাচনে তরিকতের সঙ্গে আওয়ামী লীগের নির্বাচনি সমঝোতা ছিল। বর্তমান জাতীয় সংসদে দলটির একজন সংসদ সদস্য রয়েছেন। তিনি হলেন দলটির চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী।

গতকাল নির্বাচন কমিশনকে চিঠি দিয়ে আওয়ামী লীগের পক্ষ থেকে চিঠি দিয়ে ১৪ দলের শরিকদের জন্য ছয়টি আসনে নৌকা প্রতীক বরাদ্দ দেওয়ার কথা জানান।

এছাড়া ৩২ আসনে জাতীয় পার্টির সঙ্গে সমঝোতা করে আওয়ামী লীগ। ৩২ আসন থেকে নৌকার প্রার্থী প্রত্যাহারের কথা জানান। জোট শরিকদের জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) পায় তিনটি, ওয়ার্কার্স পার্টি দুটি আর জাতীয় পার্টি (জেপি) একটি আসনে নৌকা প্রতীক বরাদ্দ পায়।

নৌকা না পেলেও জোটপ্রধান শেখ হাসিনার প্রতি আস্থা রয়েছে বলে জানান দলটির চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী। তিনি বলেন, দেশ বিরুদ্ধে চক্রান্ত করছে একটি মহল। তারা চায় না দেশে ভোট হোক। দেশবিরোধী গোষ্ঠীর তৎপরতা মোকাবিলায় ১৪ দলীয় জোটপ্রধান শেখ হাসিনার প্রতি আমার আস্থা রয়েছে। তাই আমরা নিজ দলের প্রতীকে ৪২টি আসনে নির্বাচন করব। নৌকা না পেলেও আমি নির্বাচন বর্জন করিনি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত