ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কুষ্টিয়ার ৪টি আসন

নৌকার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী

নৌকার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী

প্রতীক বরাদ্দের পরই আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে কুষ্টিয়ায় শুরু হয়েছে প্রচারণা। যদিও আওয়ামীলীগ দলীয় সরকারের অধীনে এবারের নির্বাচনে অংশগ্রহণ করছে না বৃহৎ দল বিএনপি সহ কয়েকটি দল। একারণে এবার নৌকার প্রতিদ্বন্দ্বী হিসেবে নির্বাচন করছেন আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী। এই সব স্বতন্ত্র প্রার্থী গলার কাঁটা হতে পারে আওয়ামীলীগের নৌকার। বিভিন্ন সূত্রে জানা যায়, কুষ্টিয়া-১(দৌলতপুর) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ নির্বাচন করছেন। এই আসনে শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে নির্বাচনের মাঠে ঈগল পাখি প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন স্বতন্ত্র প্রার্থী দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক আজীবন সাবেক সভাপতি সাবেক সংসদ সদস্য মরহুম আফাজ উদ্দিন আহমেদ এর বড় সন্তান প্রফেসর নাজমুল হুদা (পটল) ও ট্রাক প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন স্বতন্ত্র প্রার্থী দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাবেক সংসদ আলহাজ্ব মোঃ রেজাউল হক চৌধুরীর। কুষ্টিয়া-২ (ভেড়ামারা-মিরপুর) আসনে ১৪ দলের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করছেন সাবেক তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি। এই আসনে তার শক্ত প্রতিদ্বন্দ্বী মিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী কামারুল আরেফিন।

কুষ্টিয়া-৩ (সদর) আসনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি। এই আসনে ঈগল পাখি প্রতীক নিয়ে শক্ত অব¯’ানে রয়েছেন আওয়ামীলীগের প্রবীন নেতা কুষ্টিয়া পৌর মেয়র আনোয়ার আলীর ছেলে স্বতন্ত্র প্রার্থী পারভেজ আনোয়ার তনু।

কুষ্টিয়া-৪ (খোকসা-কুমারখালী) আসনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ। এই আসনে ট্রাক প্রতীক নিয়ে শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে নির্বাচন করছেন প্রবীন আওয়ামী লীগ নেতা সাবেক এমপি আব্দুর রউফ।

উল্লেখ্য, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়ার চারটি আসনে থেকে ৩১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করবেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত