ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন

কক্সবাজারে পরিচিতি সভা ও কর্মশালা অনুষ্ঠিত

কক্সবাজারে পরিচিতি সভা ও কর্মশালা অনুষ্ঠিত

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন কক্সবাজার জেলা শাখার পরিচিতি সভা ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গত শনিবার জেলা পরিষদ হল রুমে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন কক্সবাজারের সভাপতি সাবেক সংসদ সদস্য অধ্যাপিকা এথিন রাখাইনে সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন চৌধুরীর সঞ্চালনায় এই পরিচিতি সভা ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইলেকশন মনিটরিং ফোরামের চেয়ারম্যান ও সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহাসচিব অধ্যাপক মো. আবেদ আলী।

তিনি বলেন, একটি বড় দল আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছে না, যা দেশ-বিদেশের নজর কাড়ে। কিন্তু জনগণ স্বতঃস্ফূর্ত ভোট কেন্দ্রে এলে নির্বাচনে তা প্রভাব ফেলবে না। তবে এজন্য প্রার্থীদের নিরলসভাবে প্রচারণা চালাতে হবে। আমরা আশা করছি, একটি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন হবে।

অনুষ্ঠানে প্রধান প্রধান আলোচক ছিলেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ। তিনি বলেন, রোহিঙ্গাদের স্থান দিয়ে বাংলাদেশ বিশ্ব মাঝে বিরাট মানবতার পরিচয় দিয়েছে। এতে আমরা সবাই অংশীদার। মানবাধিকার এর জন্য কাজ করলে তার প্রতিদান আল্লাহ দেবেন। কাজেই মানুষের জন্য কাজ করে কী পেলেন আর কী পেলেন না, তার হিসাব করবেন না।

এতে অন্যদের মধ্যে বক্তব্য দেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন কক্সবাজারের সহ-সভাপতি মো. ইউনুছ রানা, সিটি কলেজের সহকারী অধ্যাপক রুমেনা আকতার, তাহমিনা চৌধুরী লুনা, এপিপি অ্যাডভোকেট সাকী এ কাউসার, অ্যাডভোকেট রিয়াজ উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক হোসাইন ইসলাম বাহাদুর, দপ্তর সম্পাদক প্রভাষক আবু বাকেরসহ আরো অনেকেই। এ সময় যুগ্ম সম্পাদক মংলা ওয়ান, নজরুল ইসলাম, সাইফুল্লা খালেদ, আহসানুল সাহেদ, ধর্মবিষয়ক সম্পাদক প্রভাষক আরিফ উল্লাহ, প্রচার ও প্রকাশনা প্রভাষক এহেছান উদ্দিন, এম.এ. হান্নান কামাল, মহিলাবিষয়ক সম্পাদক সেজুতি রোশনাই, সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক জসিম উদ্দিন, ইসমাইল মিয়াজী, সদস্য ইসমত জাহান, মনোয়ারা বেগম মনি, অ্যাডভোকেট মোর্শেদ ও রবিউল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে কর্মশালায় অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণ করেন অতিথিরা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত