ভোট বর্জনকারীরা দেশ থেকে বিলীন হয়ে গেছে : নানক

প্রকাশ : ০১ জানুয়ারি ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা ১৩ আসনে নৌকার মনোনীত প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আগামী নির্বাচনকে বাধাগ্রস্ত করা যাবে না। স্বাধীনতা-উত্তর বাংলাদেশে যারা ভোট বর্জনের রাজনীতি করেছে; ভোট প্রতিরোধের রাজনীতি করেছে; তারা দেশ থেকে নিঃশেষ ও বিলীন হয়ে গেছে।

গতকাল রাজধানীর মোহাম্মদপুর সূচনা কমিউনিটি সেন্টারে মহান বিজয় দিবস উপলক্ষ্যে নারী উদ্যোক্তা ও দলীয় নারী সংগঠন প্রধানদের সঙ্গে এক আলোচনা ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। তৃণমূল নারী উদ্যোক্ত সোসাইটি- নামে একটি সংগঠন এই মতবিনিময় সভার আয়োজন করে। অনুষ্ঠানে তৃণমূলের নারী উদ্যোক্তারা নিজেদের সুবিধা-অসুবিধা নিয়ে কথা বলেন। এ ছাড়া সেখানে নারী উদ্যোক্তাদের তৈরি বিভিন্ন পণ্য প্রদর্শনও করা হয়।

জাহাঙ্গীর কবির নানক বলেন, নির্বাচন নিয়ে দেশি-বিদেশি ষড়যন্ত্র চলছে। এ নির্বাচনকে সামনে রেখে দেশে অনেক দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে। এ নির্বাচন বাধাগ্রস্ত করার জন্য বিএনপি-জামায়াত অপশক্তি দেশের বিভিন্ন স্থানে গুপ্ত হামলা ও গুপ্ত হত্যা করছে। আমরা পরিষ্কারভাবে বলতে চাই, এ অপশক্তিকে বলতে চাই- এ নির্বাচন অনুষ্ঠিত হবেই। এমন নির্বাচনে জনগণের অংশগ্রহণের মধ্য দিয়ে একটি উৎসবে পরিণত হবে। এ নির্বাচনকে বাধাগ্রস্ত করা যাবে না।

আমাদের কাছে দৃষ্টান্ত আছে, স্বাধীনতা-উত্তর বাংলাদেশে বড় রাজনৈতিক দল যারা ছিলেন তাদের মধ্যে যারা ভোট বর্জনের রাজনীতি করেছেন, ভোট প্রতিরোধের রাজনীতি করেছেন তারা দেশে থেকে নিঃশেষ ও বিলীন হয়ে গিয়েছে। বিএনপি-জামায়াতের দেশের বর্তমান উন্নয়ন-অগ্রগতি অন্তরজ্বালা হয়ে দাঁড়িয়েছে বলেও এ সময় উল্লেখ করেন তিনি।