বরিশালের ৬ আসনে ভোটগ্রহণে প্রস্তুত ৮২৭ কেন্দ্র

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বরিশাল ব্যুরো

বরিশাল জেলার ছয়টি আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণে গতকাল জেলার ৮২৭টি কেন্দ্রে পাঠানো হয় ব্যালট বক্সসহ নির্বাচনিসামগ্রী। তবে ব্যালটপেপার দেওয়া হয়নি তাদের। যদিও দুর্গম কেন্দ্রে গত শনিবারই ভোটের সরঞ্জামাদির সঙ্গে ব্যালটপেপার পাঠানো হয়েছে। ভোটের সরঞ্জামাদি পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় কেন্দ্রে পৌঁছেছেন তারা।

গতকাল সকাল ১১টায় জেলার ছয়টি সংসদীয় এলাকার স্ব-স্ব উপজেলা পরিষদ থেকে প্রিজাইডিং কর্মকর্তার কাছে ভোটের সরঞ্জামাদি বুঝিয়ে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তারা। এবার ছয়টি আসনে স্বতন্ত্রসহ ১০টি দলের মোট ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদিকে নির্বাচন অবাধ করতে জেলায় সেনাবাহিনীর ৬০৮ জন সদস্য মোতায়েন করা হয়েছে। পাশাপাশি ১৭ প্লাটুন বিজিবি-র‌্যাবসহ পাশাপাশি কাজ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

প্রিজাইডিং কর্মকর্তারা জানান, নির্বাচনি সরঞ্জামসহ কেন্দ্রে পৌঁছে কেন্দ্র ও বুথ প্রস্তুত এবং বেস্টনি নির্মাণসহ পুরো ভোটকেন্দ্রের দায়িত্ব নেবেন তারা। দিনে এবং রাতে ভোটকেন্দ্রে অবস্থানের পর আজ সকাল ৮টায় যথারীতি ভোটগ্রহণ শুরু করবেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সোহেল মারুফ বলেন, নির্বাচনি মাঠে স্ট্রাইকিং ফোর্স এবং মোবাইল টিম হিসেবে দায়িত্ব পালনের জন্য বরিশাল সিটি ও জেলায় মোট ১৭ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এ দলগুলো আগামী ৯ জানুয়ারি পর্যন্ত দায়িত্ব পালন করবেন। এছাড়া জেলার ছয়টি আসনে নির্বাচনি দায়িত্ব পালনের জন্য সেনাবাহিনীর মোট ৬০৮ জন সদস্য মোতায়েন করা হয়েছে। এদের মধ্যে বরিশাল ৫ আসনে ১৬০ জন সদস্য মোতায়েন রয়েছে। বাকি সদস্যেদের প্রতি উপজেলায় ৪০ থেকে ৬০ জন করে পাঠানো হয়েছে। এছাড়া জেলা প্রশাসনের ৪৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন বলেও জানান তিনি।