ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঈদগাঁওয়ে আগুনে পুড়ে ছাই হলো ফার্নিচার মার্কেট

ঈদগাঁওয়ে আগুনে পুড়ে ছাই হলো ফার্নিচার মার্কেট

কক্সবাজারের ঈদগাঁওয়ে আগুনে পুড়ে ছাই হয়েছে একটি ফার্নিচার মার্কেট। সাথে পুড়েছে একটি সেলুনও। গতকাল ঈদগাঁওয়ের ইসলামাবাদ ডুলা ফকির বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে জানিয়েছেন বাজার পরিচালনা কমিটির সভাপতি ওবাইদুল হক ওবাইদু।

সভাপতি ওবাইদু জানান, সকাল সাড়ে ৭টার দিকে বাজারের পূর্বপাশের রফিকুল ইসলামের মালিকানাধীন মার্কেটে হঠাৎ আগুন লাগে। টিন ও বাঁশের বেড়ায় তৈরি মার্কেটটিতে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। রফিকুল ইসলামের মার্কেটের পাঁচটি ফার্নিচার দোকান, একটি সেলুন আগুনের লেলিহান শিখায় দোকানভর্তি ফার্নিচার মুহূর্তে পুড়ে যায়। এতে ক্ষতিগ্রস্ত হয়েছেন ব্যবসায়ী হাফিজুর রহমান, মানিক, শাহজাহান, বাবুলসহ আরো কয়েকজন। ধারণা করা হচ্ছে প্রায় ২৫ থেকে ৩০ লাখ টাকার ফার্নিচার ও দোকানগৃহ মিলে প্রায় ৪০ থেকে ৪৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

তিনি আরো জানান, আগুন দেখে ব্যবসায়ীরা দ্রুত বাজারে আসেন। নিজেদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করা হয়। রফিক মার্কেটের দোকান ও মালামাল পুড়ে গেলেও পাশের লাগোয়া মার্কেটে আগুন ধরা নিয়ন্ত্রণ করা সম্ভব হয়। এ সময় উভয় পাশের বেশ কয়েকটি দোকান ক্ষতিগ্রস্ত হয়। খবর পেয়ে রামুর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন পুরো নিয়ন্ত্রণে আনে।

রামু দমকল বাহিনীর টিম লিডার মো. হাসান চৌধুরী বলেন, প্রাথমিকভাবে ধারণা বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগে। অগ্নিকাণ্ডে পাঁচটি দোকান পুড়ে গেছে। এতে চারটি ফার্নিচারের দোকান আরেকটি সেলুন। কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, তা নিরূপণের চেষ্টা চলছে। দ্রুত সময়ে দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। তা না হলে কয়েকশ’ দোকান পুড়ে যাওয়ার শঙ্কা ছিল।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত