ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ওরিয়েন্টেশনে চবি উপাচার্য

একাডেমিক শিক্ষার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে পারদর্শিতা অর্জনের আহ্বান

একাডেমিক শিক্ষার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে পারদর্শিতা অর্জনের আহ্বান

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নবাগত শিক্ষার্থীদের স্প্রিং ওরিয়েন্টেশন পোর্ট সিটি বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১০টা ৩০ মিনিটে এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডা. মো. ইসমাইল খান। পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. নূরল আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির সদস্য এবং একাডেমিক ও প্রশাসনিক পরামর্শক প্রফেসর ড. এম মুজিবুর রহমান, বোর্ড অব ট্রাস্টির সদস্য মাহফুজুল হায়দার চৌধুরী (রোটন), বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন প্রকৌশলী প্রফেসর মোঃ মফজল আহমেদ, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ ফসিউল আলম এবং কলা ও আইন অনুষদের ডিন প্রফেসর মাইনুল হাসান চৌধুরী।

এ সময় চবি উপাচার্র্য বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে জ্ঞান আহরণ, সৃজন ও বিতরণের সর্বোচ্চ বিদ্যাপীঠ। শিক্ষার্থীরা এই বিশ্ববিদ্যালয়ে লেখাপড়ার যে সুযোগ লাভ করেছে তা যথাযথভাবে কাজে লাগিয়ে সময়ের প্রতি নিষ্ঠাবান হয়ে শিক্ষকদের সান্নিধ্যে থেকে পঠন-পাঠনে মনোযোগী হয়ে নিজেদের সমৃদ্ধ করে তৈরি হতে হবে। উপাচার্য প্রতিযোগিতামূলক এ বিশ্বে নিজেদের অবস্থান সুদৃঢ় করতে একাডেমিক শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের সহশিক্ষা কার্যক্রমে পারদর্শিতা অর্জনের আহ্বান জানান। পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের প্রভাষক আসমা ইয়াছমিন ও আইন বিভাগের প্রভাষক আরাফাত ইবনুল বাশারের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার মোঃ ওবায়দুর রহমান। অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন শরিফুল ইসলাম মাহিম ও সিদরাতুল মুনতাহা। অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে তিনটি ক্যাটাগরিতে ৫৩ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তির অর্থ প্রদান করা হয়। ওরিয়েন্টেশন প্রোগ্রামে আমন্ত্রিত অতিথিবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত