ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আশুলিয়ায় হাসপাতাল সিলগালা করলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট

আশুলিয়ায় হাসপাতাল সিলগালা করলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট

ঢাকার সাভারের আশুলিয়ায় নিবন্ধন না থাকায় একটি প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। গতকাল বুধবার দুপুরে স্বনির্ভর ধামসোনা ইউনিয়নের পল্লীবিদ্যুৎ এলাকায় গণি জেনারেল হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেন আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আশরাফুর রহমান।

গণমাধ্যমকে নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, নিবন্ধনবিহীন সব প্রাইভেট হাসপাতাল, ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারগুলো বন্ধের হাইকোর্টের নির্দেশনার ধারাবাহিকতায় আজ উপজেলা স্বাস্থ্য বিভাগসহ ডেন্ডাবর এলাকায় গণি জেনারেল হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় হাসপাতাল কর্তৃপক্ষ প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়। মূলত তারা নিবন্ধন ছাড়াই তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছিলো। এজন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এই হাসপাতালটির সকল কার্যক্রম বন্ধ করে দিয়ে সিলগালা করা হয়েছে। সাভার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের অভিযান চলমান থাকবে।

এদিকে, নিবন্ধন বিহীন কোনো প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার সাভার উপজেলায় থাকবে না বলে জানিয়েছেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা। গতকাল দুপুরে আশুলিয়ার পল্লী বিদ্যুৎ এলাকায় গণি জেনারেল হসপিটাল এ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে নির্বাহী ম্যাজিস্ট্রেটের অভিযান শেষে গণমাধ্যমকে এমনটা জানান তিনি।

ডা. হুদা বলেন, সারা দেশে নিবন্ধনহীন হাসপাতাল বন্ধের কার্যক্রম শুরু করেছে স্বাস্থ্য অধিদপ্তর। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) ডা. আবু হোসেন মো. মঈনুল আহসানের সই করা এক চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়। সারা দেশের সব বিভাগীয় পরিচালক স্বাস্থ্য, সব জেলার সিভিল সার্জন এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তাদের এ ধরনের নির্দেশনা দেওয়া হয়েছে। অপরদিকে, সারা দেশের অনিবন্ধিত হাসপাতালের তালিকা চেয়েছেন হাইকোর্ট। এ ছাড়া স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন অনিবন্ধিত হাসপাতাল বন্ধের নির্দেশ দিয়েছেন। সেই নির্দেশনার আলোকেই দেশের নিবন্ধনহীন হাসপাতাল বন্ধ করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় সাভার উপজেলা স্বাস্থ্য বিভাগ এবং উপজেলা প্রশাসন সাভারে অভিযান শুরু করেছে। অভিযান চলাকালে এ সময় সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও), স্যানিটারি ইন্সপেক্টর এবং আশুলিয়া থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত