ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চার পেরিয়ে পাঁচ-এ পদার্পণ ইয়াসিদের বর্ষপূর্তি উদযাপন

চার পেরিয়ে পাঁচ-এ পদার্পণ ইয়াসিদের বর্ষপূর্তি উদযাপন

সময়ের পরিক্রমায় ইয়াসিদ প্রতিষ্ঠার চার বছর পেরিয়ে পাঁচ-এ পদার্পণ করেছে। এ উপলক্ষ্যে গতকাল শহরের বিয়াম ফাউন্ডেশনের হলরুমে জমকালো আয়োজনে উদযাপিত হয়েছে ইয়াসিদের চতুর্থ বর্ষপূর্তি। ইয়াসিদ কক্সবাজার শহরে গড়ে ওঠা একটি যুব নেতৃত্বাধীন স্বেচ্ছাসেবী সংগঠন। যেটি যুব উন্নয়ন, প্রজনন স্বাস্থ্য প্রশিক্ষণ, সংগীতের মাধ্যমে শান্তির শিক্ষা, ভাষা প্রশিক্ষণ, লিঙ্গ সমতা, জরুরি সহায়তার মতো চলমান কর্মসূচির মাধ্যমে টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনের জন্য বিভিন্ন ক্ষেত্রে গত চার বছর ধরে কাজ করে আসছে। একটি শান্তিপূর্ণ, নিরাপদ এবং দারিদ্র্যমুক্ত পৃথিবী নিশ্চিত করার লক্ষ্য ও উদ্দেশ্যে কার্যকরী ও টেকসই কর্মসূচির মাধ্যমে সুবিধাবঞ্চিত সমাজকে সহযোগিতা করা এবং একটি উন্নত ভবিষ্যৎ ও মানবসম্পদ বিনির্মাণে ভূমিকা রাখছে।

ইয়াসিদের চতুর্থ বর্ষপূর্তী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রাণ ও প্রত্যাবার্সনের সহকারী কমিশনার সামছুদ্দৌজা।

এ সময় তিনি বলেন, ইয়ুথ যারা আছ, তোমার সবসময় নির্দিষ্ট দক্ষতা অনুযায়ী সবসময় কাজ করবা এর মধ্যে ভাষার দক্ষতা থাকা খুবই গুরুত্বপূর্ণ। সেটা হোক ইংরেজি অথবা বাংলা। এ সময় ইয়াসিদ বহুমুখী সংগঠন বলে আখ্যা দেন তিনি। বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন ইয়াসিদের উপদেষ্টা ইফতেখার উদ্দিন বায়জিদ উদ্দিন। তিনি বলেন, ‘সমাজের তরুণ যুবকদের নিয়ে কাজ করা এবং দক্ষ করে তোলা এটা খুবই ভালো উদ্যোগ। দেশ ও জাতির স্বার্থে দক্ষ হওয়া এখনকার অঙ্গীকার।

চতুর্থ বর্ষপূর্তিতে ইয়াসিদের নির্বাহী পরিচালক কাইছার হামিদ বলেন, ‘ইয়ুথ মানে আমার কাছে একটা শক্তি। আমার ইচ্ছা এবং লক্ষ্য হলো শান্তিপূর্ণ ও নিরাপদ পৃথিবী গড়া যেটা গড়তে সহায়তা করে ইয়ুথরা। এছাড়া আরো উপস্থিত ছিলেন পুলিশ পরিদর্শক (গোয়েন্দা) দুর্জয় বিশ্বাস, কান্ট্রি কো-অর্ডিনেটর-আর্টোলেশন সুজাউদ্দিন, ছনখোলা মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুল্লাহ আল মাহমুদসহ অনেকেই।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত