উখিয়ায় অপহরণের পর আরএসও সদস্যকে গুলি করে হত্যা

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে রোহিঙ্গা সলিডারিটি অরগানাইজেশনের (আরএসও) এক সদস্যকে অপহরণের পর গুলি করে হত্যা করা হয়েছে। আরসা সন্ত্রাসীরা এ ঘটনা সংঘটিত করেছে বলে আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছে।

গতকাল সকালে গুলিবিদ্ধ এ রোহিঙ্গাকে উখিয়া স্পেশালাইজড হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে বলে নিশ্চিত করেছেন রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত ১৪ এপিবিএনের সহ-অধিনায়ক পুলিশ সুপার মো. আরেফিন জুয়েল।

নিহত মোহাম্মদ জলিল (৩৫), উখিয়ার ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ/৩ বক্লের কামাল হোসেনের ছেলে। তিনি আরএসও সক্রিয়া সদস্য ছিলেন।

১৪ এপিবিএন এর সহ-অধিনায়ক পুলিশ সুপার মো. আরেফিন জুয়েল জানিয়েছেন, গত সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে ৪ নম্বর ক্যাম্পের এফ ব্লকে এসে ১৫-২০ অস্ত্রধারী আরসা সন্ত্রাসীরা তিন রোহিঙ্গাকে অপহরণ করে পাহাড়ে নিয়ে যায়। তার মধ্যে জলিলকে গতকাল ভোরে মাথা গুলি করে ফুটবল খেলার মাঠে ফেলে রাখে। খবর পেয়ে এপিবিএন সদস্যরা তাকে নিয়ে হাসপাতালে নিয়ে গেলে সেখানে মৃত ঘোষণা করা হয়। উখিয়া থানা পুলিশ মৃতের সুরতহাল প্রস্তুত করে মৃতদেহের ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেছে। ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। সন্ত্রাসীদের গ্রেপ্তারের লক্ষ্যে ক্যাম্প পুলিশ অভিযান পরিচালনা করছে।