ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কুমিল্লা সিটির মেয়র পদে উপনির্বাচন

বাছাইয়ে চার প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা

বাছাইয়ে চার প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনে চার প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে। গতকাল প্রার্থীদের মনোনয়নপত্র বাছাইয়ের পর এ ঘোষণা দেন রিটার্নিং অফিসার ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরহাদ হোসেন। প্রার্থীরা হলেন- কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহারের জ্যেষ্ঠ কন্যা ডা. তাহসিন বাহার সূচনা, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নুর-উর রহমান মাহমুদ তানিম এবং বিএনপি থেকে বহিষ্কৃত নেতা ও সাবেক সিটি মেয়র মো. মনিরুল হক সাক্কু, মহানগর স্বেচ্ছাসেবক দলের বহিষ্কৃত নেতা নিজাম উদ্দিন কায়সার।

কুমিল্লা সিটি নির্বাচনের রিটার্নিং অফিসার মো. ফরহাদ হোসেন বলেন, এ উপনির্বাচনে মেয়র পদে আটজন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন, কিন্তু মনোনয়নপত্র দাখিলের শেষ দিন গত মঙ্গলবার চার জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। নির্বাচন কমিশনের তপশিল অনুসারে গতকাল যাচাই-বাছাইয়ে চারজন প্রার্থীর কাগজপত্র সঠিক পাওয়ায় তাদের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়। এর আগে ২০২২ সালের ১৫ জুন কুসিকের তৃতীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাত স্বতন্ত্র প্রার্থী ও দুইবারের মেয়র মনিরুল হক সাক্কুকে হারিয়ে নির্বাচিত হন। গত বছরের ১৩ ডিসেম্বর সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মেয়র রিফাতের মৃত্যু হলে পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। ­­­­

ইসির তপশিল অনুযায়ী এ নির্বাচনের আপিল নিষ্পত্তি আগামী ১৯ ও ২০ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ ফেব্রুয়ারি, প্রতীক বরাদ্দ ২৩ ফেব্রুয়ারি এবং ইভিএমে ভোট হবে ৯ মার্চ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত