ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পর্যটকবাহী দুই জাহাজে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা

পর্যটকবাহী দুই জাহাজে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা

কক্সবাজারের উখিয়ার ইনানী জেটি ঘাট হয়ে সেন্টমার্টিনগামি পর্যটকবাহী ২টি জাহাজকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী পরিবহনের কারণে এই জরিমানা প্রদান করা হয়। যেখান বার আউলিয়া নামের জাহাজকে ১ লাখ টাকা এবং কর্ণফূলি জাহাজকে ৩০ হাজার টাকা জরিমানা প্রদান করে। গতকাল সকালে উখিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সালেহ আহমেদ এ অভিযান পরিচালনা করেন।

সহকারী কমিশনার (ভূমি) সালেহ আহমেদ জানিয়েছেন, বার আউলিয়া জাহাজে ধারণক্ষমতার অতিরিক্ত আড়াই শত যাত্রী এবং কর্ণফুলী জাহাজে ধারণক্ষমতার অতিরিক্ত ১০০ যাত্রী পরিবহন করছিল। একই সঙ্গে বার আউলিয়া জাহাজের কর্তৃপক্ষের বিরুদ্ধে আগত পর্যটকদের হয়রানি-নাজেহালের অভিযোগ ছিল। ফলে জরিমানা প্রদান করা হয় এবং সতর্ক করা হয়েছে।

কর্ণফুলী জাহাজের কক্সবাজারের ইনচার্জ এবং জাহাজ মালিক সমিতির নেতা হোসাইন ইসলাম বাহাদুর ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, বার আউলিয়া নামের জাহাজের ধারণক্ষমতা ৮৫০ জন, যেখানে যাত্রী ছিল ১০৭০ জন। ফলে ২২০ জন অতিরিক্ত যাত্রী ছিল। কর্ণফূলী জাহাজের ধারণক্ষমতা ৭৫০ জন, যেখানে যাত্রী ছিল ৮৫০ জন। ওখানে ১ শত অতিরিক্ত যাত্রী ছিল।

তিনি বলেন, মিয়ানমারের সীমান্ত পরিস্থিতির কারণে ১০ ফেব্রুয়ারি থেকে টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী সকল জাহাজ বন্ধ করা হয়েছে। এখন পর্যটন মৌসুম এবং পর্যটকের চাপ রয়েছে। এতে অতিরিক্ত পর্যটক সেন্টমার্টিনের যেতে আগ্রহী। যে কারণে কিছু অতিরিক্ত টিকিট বিক্রি করে দিয়েছে সংশ্লিষ্ট কাউন্টারগুলো। এটা না করতে বলে দেয়া হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত