ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চকরিয়ায় কিশোর শ্রমিককে অপহরণের ৬ ঘণ্টা পর উদ্ধার

চকরিয়ায় কিশোর শ্রমিককে অপহরণের ৬ ঘণ্টা পর উদ্ধার

কক্সবাজারের চকরিয়ায় চিংড়ি ঘেরে মোহাম্মদ আরিফ (১৩) নামে এক কিশোর শ্রমিককে অপহরণের ৬ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে। জরুরি সেবা নম্বর ৯৯৯ এ ফোন পেয়ে থানা পুলিশ অভিযান চালিয়ে গত মঙ্গলবার বিকাল ৪টার তাকে উদ্ধার করে। এর আগে সকাল ১০টার দিকে চিংড়ি জোনের রামপুর মৌজার ৩ নম্বর হোল্ডিং ২৫ নম্বর প্লট থেকে অপহরণের শিকার হয় কিশোর মোহাম্মদ আরিফ। অপহৃত আরিফ উপজেলার বিএমচর ইউনিয়নের চৈনম্যারঘোনা এলাকার মো. ইয়াছিনের ছেলে।

জানা যায়, চকরিয়া উপজেলার সাহারবিলের বাসিন্দা নুরুল হক পেকুয়া উপজেলার শিলখালী এলাকার বাসিন্দা জনৈক শাকেরা বেগমের মালিকানাধীন চিংড়িঘের বর্গা নিয়ে চিংড়ি চাষ করেন। ওই চিংড়ি ঘেরে মহিষ ও ছাগল চরানোর জন্য শ্রমিক হিসেবে নিয়োগ দেয়া হয় বিএমচর ইউনিয়নের চৈনম্যারঘোনা এলাকার মো. ইয়াছিনের ছেলে আরিফকে।

গত মঙ্গলবার সকাল ১০টার দিকে চিংড়ি ঘেরে মহিষ ও ছাগল চরানোর সময় উপকূলীয় বদরখালী এলাকার ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত এসে অতর্কিতভাবে এসে শ্রমিক আরিফের ওপর আক্রমণ চালায়। এ সময় তাদের হাতে থাকা লম্বা বন্দুকের বাট দিয়ে তাকে বেধড়ক পিটিয়ে আহত করে দূর্বৃত্তরা। পরে তারা একটি ইঞ্জিনচালিত বোটে শ্রমিক আরিফকে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে অবরুদ্ধ করে রাখে। বিষয়টি জানার পর চিংড়ি ঘের চাষি নুরুল হক জরুরি সেবা ৯৯৯ এ ফোন দিলে পুলিশ অভিযান শুরু করে। এদিন বিকাল ৪টার দিকে বদরখালী বাজারের একটি নির্জন এলাকা থেকে স্থানীয় লোকজনের সহায়তায় অপহৃত আরিফকে উদ্ধার করে পুলিশ। তবে পুলিশ আসার খবর পেয়ে অপহরণকারীরা পালিয়ে যায়। উদ্ধারের পর আহত আরিফকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় মৎস্যঘের চাষি নুরুল হক বাদী হয়ে বদরখালী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের আমিরখালী এলাকার আবদুল রমিজ, আবদুর রহিম, আবদুল হক, আবদুল করিম, আবদুল মজিদের নাম উল্লেখ করে আরো পাঁচ থেকে ছয়জনকে অজ্ঞাতনামা আসামি দেখিয়ে চকরিয়া থানায় একটি এজাহার দায়ের করেন। এতে উল্লেখ করা হয়, অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে চিংড়ি ঘের জবরদখলের উদ্দেশ্যে সন্ত্রাসীরা জড়ো হওয়ার বিষয়টিকে দেখে ফেলায় শ্রমিক আরিফকে অপহরণ করে দৃর্বৃত্তরা। চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, চিংড়ি প্রকল্প থেকে অপহৃত শ্রমিককে পুলিশ তল্লাশি চালিয়ে অক্ষত অবস্থায় উদ্ধার করে। এ ঘটনায় চিংড়ি ঘেরের চাষি নুরুল হক বাদী হয়ে থানায় একটি অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত