ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ

কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ

প্রার্থীদের নানান রঙের ফ্যাস্টুন-ব্যানার আর নিজ নিজ প্রচার ক্যাম্পের সাজসজ্জায় ছেয়ে গেছে কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির কার্যালয়। সকল অপেক্ষার পালা শেষ। আজ কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির কার্য নির্বাহী পরিষদের ২০২৪-২০২৫ বর্ষের সাধারণ নির্বাচন। জেলা আইনজীবী ভবনের হলরুমে সকাল সাড়ে ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলবে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত। নির্বাচনে ৪৪৭ জন ভোটার তাদের ভোট দিয়ে পছন্দের প্রার্থীদের জয়যুক্ত করবেন। নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে এবং ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ মোতায়েন করা হয়েছে ভোট কেন্দ্রে। এবারের নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে ভোটাররা ধারণা করছেন।

নির্বাচন কমিশন সূত্র নিশ্চিত করেছেন এবারের নির্বাচনে ১৭টি পদের জন্য ৩৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির বারবার নির্বাচিত সাবেক নেতা ও জেলা জজ আদালতের জজশীপের (জিপি) সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আ, স, ম, আখতারুজ্জামান (মাসুম), কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাবেক নেতা সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মুহঃ হারুনুর রশিদ, অ্যাডভোকেট সোহেল খালিদ মোঃ সাঈদ এবং অন্যদিকে জাতীয়তাবাদী দলের পক্ষে সিনিয়র ফৌজদারী আইনজীবী অ্যাডভোকেট খন্দকার সিরাজুল ইসলাম।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেখ মোঃ আবু সাঈদ, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খাদেমুল ইসলাম এবং কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক জনপ্রিয় তরুণ নেতা ও মেধাবী তারুণ্যের প্রতীক অ্যাডভোকেট দেওয়ান মাসুদ করিম মিঠু। সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট তানজিলুর রহমান এনাম ও অ্যাডভোকেট মোঃ ফারুক আজম মৃধা। সহ-সভাপতি পদে অ্যাডভোকেট মঞ্জরুল আলম (সান্নু) ও অ্যাডভোকেট এস,এম, মনোয়ার হোসেন মুকুল।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট ইকবাল হোসেন টুকু, অ্যাডভোকেট মনোয়ারুল ইসলাম (মনিরুল), অ্যাডভোকেট হাসান রাজ্জাক রাজু ও অ্যাডভোকেট মোঃ ইমরান হোসেন দোলন। কোষাধাক্ষ পদে অ্যাডভোকেট মোঃ শহিদুল ইসলাম (১) অ্যাডভোকেট মোঃ আবুল হাশিম ও অ্যাডভোকেট মোঃ কামরুল ইসলাম খোকন। গ্রন্থগার সম্পাদক পদে অ্যাডভোকেট সোহেলী পারভীন ঝুমু, অ্যাডভোকেট মোস্তাফিজুর রহামন ও অ্যাডভোকেট মোঃ নুরুল ইসলাম (নুরুল)। সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট আশুতোষ কুমার পাল (দেবাশীষ), অ্যাডভোকেট রোকুনুজ্জামান (সাজু) ও অ্যাডভোকেট মকলেছুর রহমান পিন্টু। দপ্তর সম্পাদক পদে অ্যাডভোকেট মোঃ ওয়ালীউল বারী ও অ্যাডভোকেট রকিবুজ্জামান (রানা)।

সিনিয়র সদস্য পদে অ্যাডভোকেট আব্দুর রশিদ (২) অ্যাডভোকেট আয়েশা সিদ্দিকা, অ্যাডভোকেট নিজাম উদ্দিন (২), অ্যাডভোকেট হাফিজুর রহমান (হাফিজ) অ্যাডভোকেট রাজীব আহসান রঞ্জু, অ্যাডভোকেট আকতারুজ্জামান (আক্তার) ও অ্যাডভোকেট মারুফ বিল্লাহ। জুনিয়র সদস্য পদে অ্যাডভোকেট বশির উদ্দিন, অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট সাইফুর রহমান (সুমন), অ্যাডভোকেট তরিকুল ইসলাম সাগর ও অ্যাডভোকেট আহসান হাবীব লিংকন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবারের নির্বাচনে নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্বে রয়েছেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মীর ছানোয়ার হোসেন এবং সদস্য হিসেবে দায়িত্বে আছেন অ্যাডভোকেট আকরাম হোসেন দুলাল ও অ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত